ভাইস-প্রিন্সিপাল জইন উদ্দিন জয়”র প্রথম জার্নাল প্রকাশ

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ, মে ২২, ২০২৪

ভাইস-প্রিন্সিপাল জইন উদ্দিন জয়”র প্রথম জার্নাল প্রকাশ

মনোয়ার পারভেজ,সিলেট::

আরটিএমআই-এইচআরডিসি অভ্যন্তরীণ আরটিএমআই নার্সিং কলেজের ভাইস-প্রিন্সিপাল জইন উদ্দিন জয় কর্তৃক ”Journal of Medicine, Surgery, and Public health 3 (2024), 100113 এ ‘Strengths, weaknesses, opportunities and threats (SWOT) analysis of artificial intelligence
adoption in nursing care” নামক জার্নাল প্রকাশিত হয়েছে। এটি তাঁর প্রকাশিত প্রথম জার্নাল। আধুনিক নার্সিং শিক্ষায় এই জার্নাল অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এমন বিশ্বাস অত্র প্রতিষ্ঠানের চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর, পরিচালক, অধ্যক্ষ ও বিভিন্ন ডিপার্টমেন্টের সকল শিক্ষক বৃন্দের। যার কারণে অত্যন্ত আনন্দের সহিতে শিক্ষক জইন উদ্দিন জয়কে আরটিএমআই-এইচআরডিসি কর্তৃক অভিনন্দন জ্ঞাপন করা হয়। কলেজের ভাইস-প্রিন্সিপালের প্রথম জার্নাল প্রকাশিত হওয়াকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যেও আনন্দ উল্লাসিত হচ্ছে।

আরটিএমআই-এইচআরডিসির পরিচালক ডা. এম এম ফরিদুল ইসলাম লতিফি বলেন, “আমাদের শিক্ষক জইন উদ্দিন জয়ের প্রথম জার্নাল প্রকাশিত হওয়ায় আমরা অত্যন্ত আনন্দিত। এই জার্নাল যেমন নার্সিং শিক্ষার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা বহন করবে তেমনি আমাদের প্রতিষ্ঠানের সুনাম বহন করবে। আমরা আরটিএমআই-এইচআরডিসি পরিবার উনার রিসার্চ পেপারের ও ভবিষ্যৎ কাজের জন্য সফলতা কামনা করি।

এ বিষয়ে জানতে চাইলে, ভাইস-প্রিন্সিপাল জইন উদ্দিন জয় বলেন, “আলহামদুলিল্লাহ, এই প্রথম আমার রিসার্চ পেপার পাবলিশ হলো। আগামী বিশ্বে অবশ্যই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স নার্সিং প্রফেশনালদের সহকারী হিসেবে কাজ করবে, আর এ নিয়ে আমরাই প্রথম SWOT এনালাইসিস করি যা Elsevier এর জার্নালে প্রকাশিত হয়েছে।আরও কয়েকটি রিসার্চ পেপার এর প্রসেসিং কাজ চলছে। খুব শীগ্রই সেগুলোও প্রকাশিত হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ