জনমনে প্রশ্ন ; কেনো এমন হলো সিলেট বিভাগে

প্রকাশিত: ৮:৫৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৪

জনমনে প্রশ্ন ; কেনো এমন হলো সিলেট বিভাগে

ভাটির কণ্ঠ ডেস্ক :

বাংলাদেশের অন্যতম বিভাগ হচ্ছে সিলেট । স্বাধীনতার পর থেকে কখনোই সিলেট বিভাগে মন্ত্রীপদ শূন্য হয়নি। বাংলাদেশ সরকার সবসময় সিলেট বিভাগকে অন্যরকম মূল্যায়ন করে আসছে। এবছর দেখা যাচ্ছে সারা বাংলাদেশ থেকে মন্ত্রী প্রতিমন্ত্রী ব্যাপকভাবে দেওয়া হয়েছে কিন্তু সিলেট বিভাগে এ বছর শূন্য রাখা হয়েছে।

এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নতুন মন্ত্রীসভায় সুনামগঞ্জ তিন আসনের এমপি এম এ মান্নান, যিনি বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করে আসছিলেন । এবং সিলেট ১ আসন থেকে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী একেএম আব্দুল মোমেনের নাম ও দেখা যায়নি। তবে সিলেট বিভাগের এ দুই মন্ত্রী ছিলেন সরকারের খুব আস্থাভাজন। তাদেরকে এ বছর বাতিল কেন করা হয়েছে এই বিষয়ে এখনও স্পষ্ট নয় ।

কিন্তু দেখা গেছে ২০১৮ সালের নির্বাচনের পর শেখ হাসিনা সরকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিশাল দায়িত্ব আস্থার সাথে তুলে দেন এক এম আব্দুল মোমেনের হাতে। কিন্তু! বিভিন্ন সময় মোমেন দায়িত্ব পালন করতে গিয়ে সমালোচনার সম্মুখীন হতেন। এবং তিনি বাংলাদেশ সরকারকে তোপের মুখে ফেলে দিতেন। এ জাতীয় মন্তব্যেই কি তার কাল হয়ে দাঁড়িয়েছে কি-না জন মনে প্রশ্ন;

এ সংক্রান্ত আরও সংবাদ