চোরাই পথে আনা ১ হাজার ৬ শ বস্তা ভারতীয় চিনি জব্দ, আটক ১

প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০২৪

চোরাই পথে আনা ১ হাজার ৬ শ বস্তা ভারতীয় চিনি জব্দ, আটক ১

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি:

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা প্রশাসন নির্বাহী অফিসার অতিশ দর্শী চাকমা মোবাইল কোট পরিচালনা করে, পরিত্যক্ত অবস্থায় ভারতীয় বিপুল পরিমাণ অবৈধ চিনি জব্দ করেছে। এবং থানা পুলিশের পৃথক অভিযানে চোরাই পথে আসা পরিত্যক্ত অবস্থায় ১ হাজার বস্তা ভারতীয় চিনি সহ পরিবহন কাজে ব্যবহৃত ৯ টি ইঞ্জিন চালিত স্টীলবডি নৌকা জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বিকাল ৩ টার দিকে উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের টাংগুয়ার হাওরে তেকুনিয়া নামক বিলে পৃথক ভাবে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অতীশ দর্শী চাকমা ও মধ্যনগর থানা পুলিশ। এসময় ইউএনও অতীশ দর্শী চাকমা ৩ টি নৌকা থেকে ৬১১ বস্তা চিনি জব্দ করেছে, এবং বিলে মা মাছ নিধন কারীর অনেক চায়না দোয়ারি বাইর ধ্বংস করছে। ও মধ্যনগর থানা পুলিশ ৬ টি নৌকা থেকে ১ হাজার বস্তা এবং মোট ১৬১১ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে প্রশাসন। যার মূল্য প্রায় কোটি টাকা, এসময় ঘটনাস্থল থেকে গোলাম মোস্তফা (৪০) নামে এক চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের রৌহা গ্রামের মোতালিব মড়লের ছেলে।
মধ্যনগর থানার ওসি (তদন্ত) মোর্শেদ আলম জানান,আটককৃত চোরাকারবারির বিরুদ্ধে চোরাচালান মামলা রুজু করে আদালতে পাঠানো হবে।
এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) অতীশ দর্শী চাকমা বলেন,বিশেষ অভিযান পরিচালনা করে অবৈধভাবে ভারত থেকে আমদানিকৃত ৬১১ বস্তা চিনি জব্দ করেছি। জব্দকৃত চিনিরগুলো পুলিশেকে বুঝিয়ে দিয়ে নিয়মিত মামলা করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এবং হাওরের মা মাছ শিকার করে বংশ প্রজন্ম নিধন কারীর চায়না দোয়ারি বাইর ধ্বংস করা হয়েছে।

এম এ মান্নান,
০১৭৭১৯২১৬৫২
১৩/০৩/২৪

এ সংক্রান্ত আরও সংবাদ