৩শ’ মানুষকে শীতবস্ত্র দিলেন সুনামগঞ্জের ভিক্ষুক আব্দুস সাত্তার

প্রকাশিত: ৩:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩

৩শ’ মানুষকে শীতবস্ত্র দিলেন সুনামগঞ্জের ভিক্ষুক আব্দুস সাত্তার

নিজস্ব প্রতিবেদক :: শীত আসলেই বোঝা যায় যে শীতের প্রকপ কতোটা, আর শীতের নির্মমতা বোঝার জন্য একবার রাস্তায় রাতে চোখ বুলালেই বুঝবেন।

ভিক্ষুক আব্দুস সাত্তার তিনি নিজে বুঝেন শীতার্তদের কষ্ট। সেই কষ্ট দেখেই তিনি শীতার্তদের জন্য বস্ত্র দেওয়ার উদ্যোগ নেন। সাত্তার সেই উদ্যোগ নিয়েছিলেন সীমিত কয়েক জনের। কিন্তু অবশেষে তিনি প্রায় ৩ শতাধীক মানুষকে শীতবস্ত্র দিয়েছেন।

ভিক্ষুক আব্দুস সাত্তারের বাড়ী সুনামগঞ্জ সদর উপজেলার ইকবালনগর গ্রামে। সাত্তার থাকেন সিলেট নগরীর সুরমা মার্কেটে একটি ব্যাচেলর রুম ভাড়া নিয়ে। সাত্তারের দুই পা নেই তিনি শারীরিক ভাবে একজন প্রতিবন্ধি। তিনি দীর্ঘদিন ধরে সিলেট নগরীতে ভিক্ষা করে নিজের সংসার চালিয়ে যাচ্ছেন। ভিক্ষা করার সুবাধে সিলেটের অনেক ব্যবসায়ীর সাথে তার ভালো সম্পর্ক তৈরী হয়।

ভিক্ষুক আব্দুস সাত্তারের পরিচয় নগরীর এক ব্যবসায়ী খোকন ইসলামের সাথে। তখন সত্তার সেই ব্যবসায়ীকে তার এলাকার মানুষের কষ্টের কথা বলেন। পরে সেই সেই ব্যবসায়ীর সহযোগীতা নিয়ে ভিক্ষুক আব্দুস সাত্তার নামগঞ্জ সদর উপজেলার ইকবালনগর গ্রামের প্রায় ৩ শতাধীক মানুষকে শীতবস্ত্র দিয়েছেন।

ভিক্ষুক আব্দুস সাত্তার বলেন, আমি একজন শারীরিক প্রতিবন্ধি মানুষ কাজ করে খাওয়ার মতো কোন ক্ষমতা আমার নেই। আমি ভিক্ষা করে সংসার চালাই। আমি শীতার্তদের কষ্ট বুঝি। তাই আমি এমন উদ্যোগ নেই। আল্লাহপাক আমার মনের আশা পূরণ করেছেন এজন্য যারা আমাকে সহযোগীতা করেছেন সকলের জন্য দোআ করবো। আমার ভিক্ষার টাকা দিয়ে গাড়ী ভাড়া করে সিলেট থেকে সুমানগঞ্জে কাপড় গুলো নিয়েছি এবং মানুষের হাতে দিয়েছি। কেউ কোন ধরণের সহযোগীতা করলে আমার সাথে যোগাযোগ করবেন ০ ১৫৮১-৮৩৬৮৬৮।

এ সংক্রান্ত আরও সংবাদ