সুনামগঞ্জে খ্রিস্টান ধর্মালম্বীদের বড়দিন পালিত

প্রকাশিত: ১০:১৭ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২২

সুনামগঞ্জে খ্রিস্টান ধর্মালম্বীদের বড়দিন পালিত

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে কেক কাটা ও প্রার্থনার মধ্যদিয়ে যীশু খ্রিস্টের জন্মদিন বড়দিন পালন করেছেন খ্রিস্টান ধর্মালম্বীরা।

রবিবার সকাল ৯ টায় শত বছরের পুরনো সুনামগঞ্জ প্রেস বিটারিয়ান চার্চে প্রার্থনা অনুষ্ঠান পরবর্তী কেককাটা অনুষ্ঠানে সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যাক্ত করেন খ্রিস্টান ধর্মের নেতৃবৃন্দসহ হিন্দু ও মুসলমান সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

সুনামগঞ্জ প্রেস বিটারিয়ান গির্জা
চার্চের সভাপতি ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস এর সভাপতিত্বে ও অনিসিমাস চৌধুরী এর সঞ্চালনায় কেককাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পৃথিবীতে যখন অশান্তি, অন্যায়,অনাচার সৃষ্টি হয়েছে, তখন মানবজাতিকে সত্যের পথে,ন্যায়ের পথে আনার জন্য যিশু খ্রীস্টের আবির্ভাব ঘটে। আমরা এই দিনে আশা করব যিশু খ্রীস্ট যে বাণীগুলা আমাদের মাঝে নিয়ে আবির্ভাব হয়েছেন,সেই বাণীগুলা যেন সঠিক ভাবে পালন করি।আমরা যদি বাণীগুলা মেনে চলি তাহলে পৃথিবীতে শান্তি ও মঙ্গল বয়ে আনবে। তিনি আরও বলেন, প্রত্যেক ধর্মের মূলমন্ত্র একটাই। সব ধর্মের মানুষেরই সৃষ্টি কর্তার উপর আস্হা আছে। আমরা যদি সকলেই সকলের ধর্মের বিধি বিধান মেনে চলি,তাহলে পৃথিবীতে শান্তি আসবে।আমরা সেইভাবেই চলার চেষ্টা করব।

এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম মানস, প্রাক্তণ অধ্যক্ষ পরিমল কান্তি দে, সাবেক সিভিল সার্জন ডা. সৈয়দ মোনাওয়ার আলী, সুনামগঞ্জ মহিলা কলেজের প্রাক্তণ অধ্যক্ষ দিলীপ কুমার মজুমদার, মৌলভীবাজার কলেজের প্রাক্তন অধ্যক্ষ সৈয়দ মহিবুল ইসলাম, প্যানেল মেয়র আহমদ নুর,প্রমুখ।

এর আগে শুভেচ্ছা বক্তব্য রাখেন চার্চের সাধারণ সম্পাদক ডেনিস চক্রবর্ত্তী।
উল্লেখ্য,সুনামগঞ্জে মোট ২৯ টি চার্চে ধর্মানুষ্ঠানের আয়োজন করে সুন্দর ও সুশৃঙ্খল ভাবে খ্রীস্টান ধর্মাবলম্বীরা বড়দিন উদযাপন করছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ