মানিকগঞ্জে মসজিদে চুরির ঘটনায় থানায় অভিযোগ

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২৪

মানিকগঞ্জে মসজিদে চুরির ঘটনায় থানায় অভিযোগ

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ :

সুনামগঞ্জের ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের মানিকগঞ্জ ( মায়েরকুল) বাজার মসজিদে চুরির ঘটনা ঘটেছে। চোররা মসজিদের তালা ভেঙে সৌরবিদ্যুতের দু’টি বেটারী ও দানবাক্সের নগদ টাকা নিয়ে যায়। গত ২১ সেপ্টেম্বর মসজিদে চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন স্থানীয়রা। এ নিয়ে স্থানীয়ভাবে এলাকাবাসী শালিস বৈঠকও করেছেন। বৈঠকে এ ঘটনায় নিন্দা জানান এলাকাবাসী।
গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সরেজমিন মসজিদের ইমাম, মুতুয়াল্লী সহ এলাকাবাসীর সাথে কথা বলে এ তথ্য জানা যায়, এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় মসজিদটি পরিচালিত হচ্ছে। কিছুদিন আগে এলাকাবাসীর সহযোগিতায় মসজিদেন জন্য সৌরবিদ্যুত আনা হয়। গত ২১ সেপ্টেম্বর হঠাৎ করে রাতে মসজিদের তালা ভেঙ্গে চোররা মসজিদে ঢুকে সৌরবিদ্যুতের দুটি ব্যাটারি ও দান বাক্সের টাকা চুরি করে নিয়ে যায়। মসজিদে চুরির ঘটনায় মুসল্লিগণ ও এলাকাবাসী ক্ষুব্দ হয়ে ওঠেন। গত ২৪ সেপ্টেম্বর এ নিয়ে এলাকাবাসী শালিস বৈঠক আহ্বান করেন। শালিসে গন্যমাণ্য উপস্থিত লোকজন চোরদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে একমত পোষণ করেন। তারা এ ঘটনায় নিন্দা জানিয়ে চোরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।
এদিকে এ ঘটনায় গত ২৫ সেপ্টেম্বর মায়েরকোল গ্রামের মরম আলী মসজিদে চুরির ঘটনায় এলাকার
ইকবাল হোসেন ও আবুল হোসেন নামের দুই ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন থানায়।
এ বিষয়ে মসজিদের ইমাম মনির উদ্দিন বলেন, আমাদের দুটি ব্যাটারি ও দানবাক্সের টাকা চুরি গেছে। ২১ সেপ্টেম্বর দিবাগত রাতে মসজিদের গ্রীল কেটে, দরোজা ভেঙ্গে মালামাল চুরি করে নিয়ে গেছে।
মসজিদের মুতুয়াল্লী হাজ্বী মখরম আলী বলেন , এ নিয়ে শালিস বৈঠকে ক্ষোভ জানিয়েছেন। তারা চোরদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছেন।
মামলার বাদী মরম আলী বলেন, দুইজনের নামোল্লেখ করে লিখিত অভিযোগ করেছি। এলাকার ধর্মপ্রাণ সব মানুষ চান তাদের বিচার হোক।
ছাতক থানার ওসি গোলাম কিবরিয়া হাসান বলেন, অভিযোগ পেয়েছি।
আমি আমার তদন্ত অফিসারকে দায়িত্ব দিয়েছি।
তদন্ত করে দেখে ব্যবস্হা নেব।

মোঃ মোশফিকুর রহমান স্বপন

এ সংক্রান্ত আরও সংবাদ