জামালগঞ্জে জাসাসের কমিটি ঘোষণা সভাপতি নুরুল হক, সম্পাদক-আব্দুস সামাদ আফিন্দী,সাংগঠনিক -সোহাগ নুর

প্রকাশিত: ৫:০৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২৪

জামালগঞ্জে জাসাসের  কমিটি ঘোষণা সভাপতি নুরুল হক, সম্পাদক-আব্দুস সামাদ আফিন্দী,সাংগঠনিক -সোহাগ নুর

আব্দুস সামাদ আফিন্দী,বিশেষ প্রতিনিধি:

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার তৃণমূল কবি-লেখকদের প্রিয় সংগঠন জামালগঞ্জ সাহিত্য সংসদ ‘জাসাস’ এর নুরুল হককে সভাপতি, আব্দুস সামাদ আফিন্দী কে সাধারণ সম্পাদক ও সোহাগ নুরকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছে।

এ সময় সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন, সেনুয়ারা আক্তার চিনু, রেজাউল করিম কাপ্তান, সালাউদ্দিন এলাহী ,সহ-সাধারণ সম্পাদক- আব্দুল ওয়াহিদ, নাজ সুলেমান, সহ-সাংগঠনিক সম্পাদক – কে এম কামরুজ্জামান,লিটন মাহমুদ, হাবিবুর রহমান, প্রচার ও মিডিয়া সম্পাদক মুহাম্মদ আফজাল হোসেন ,সহ প্রচার সম্পাদক ও মিডিয়া সম্পাদক সুমাইয়া আক্তার পর্ণা, অর্থ সম্পাদক- মাহমুদুল হাসান তাহের ,সহ অর্থ সম্পাদক – খোকন মিয়া ,প্রকাশনা বিষয়ক সম্পাদক -আবু তালহা বিন মনির, সহ-প্রকাশনা সম্পাদক
সিমা আক্তার,দপ্তর সম্পাদক -হাছিবুল হাসান সজিব ,শিক্ষা বিষয়ক সম্পাদক – মনির হোসেন,
,সহ শিক্ষা বিষয়ক সম্পাদক -আরিফা আক্তার, সাংস্কৃতিক সম্পাদক- আশরাফুল আলম,সহ সাংস্কৃতিক সম্পাদক-লুবনা আক্তার ঈশিতা । আইন বিষয়ক সম্পাদক- এডভোকেট জাকিয়া জালাল, সহ আইন বিষয়ক সম্পাদক তাওহীদা আক্তার, সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক – নজির মোড়ল, সহ- সাহিত্য ও গ্রন্থাগার বিষয়ক সম্পাদক -ফারহানা আক্তার,ধর্ম বিষয়ক সম্পাদক -আমির হামজা সোহাগ ,সহ – ধর্ম বিষয়ক সম্পাদক -শান্ত দেবনাথ, ক্রীড়া বিষয়ক সম্পাদক- আবু ইউসুফ নাঈম , সহ ক্রীড়া সম্পাদক -তাকজিবুন্নেছা আক্তার রকি, ,মহিলা বিষয়ক সম্পাদক- সোনিয়া আক্তার কে নির্বাচিত করা হয়।

এসময় সদস্য হিসেবে নির্বাচিত করা হয় , সাকিব সাদমান,হাবিবুল বাশার
,স্বপ্নীল কর,অভিনয় সরকার,মিনহাজুর রহমান মাহবুব, মাহদি হাসান সানোয়ার, জুনায়েদ আহমেদ শুয়েভ, সাইফুল ইসলাম, নাঈমুল হোসেন,সোহান আহমদ
মেহেদী হাসান,দিলরুবা ইয়াসমিন ,জোনাকি ভুঁইয়া ,তাসমিম আক্তার শিউলী, জুঁই আক্তার,স্মৃতি চন্দ, আছপিয়া আক্তার,স্বপ্না আক্তার,জেরিন ইলমা,ঐশী রায়,আশা আক্তার প্রমুখ।

এসময় উপদেষ্টা হিসেবে নির্বাচিত হয়েছেন,
প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আসাদ উল্লাহ সরকার,
উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা হরেন্দ্র তালুকদার, রফিকুল ইসলাম বিন বারী, অধ্যক্ষ(অবসরপ্রাপ্ত) জামালগঞ্জ সরকারি কলেজ, মোঃ দিলওয়ার হোসেন বাবর সহযোগী অধ্যাপক গোয়াইনঘাট সরকারি কলেজ-সিলেট,মোঃ আব্দুর রব,কাজী আশরাফ,
মোঃ জাবেদ আলী।

এসময় সংগঠনের সভাপতি
মোঃ নুরুল হক বলেন: জামালগঞ্জে ‘জাসাস’ এর মতো একটি সংগঠন করতে পেরে আমরা গর্বিত। সু-সাহিত্যের শেকড় সন্ধানে এ স্লোগানকে নিয়ে কাজ করবে ‘জাসাস’। জামালগঞ্জের উদীয়মান লেখক ও প্রতিটি স্কুল কলেজ সহ প্রত্যন্তঅঞ্চলের লেখকদের নিয়েই গঠিত হয়েছে ‘জাসাস’। পাশাপাশি লেখক ও গুনীজনদের সম্মাননা প্রদান করা হবে জাসাস’ এর মাধ্যমে।

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আফিন্দী বলেন, আমরা চাই জাসাস’ এর মাধ্যমে জামালগঞ্জের নতুন লেখকদের খোঁজে বের করা এবং জামালগঞ্জে সাহিত্যের বিকাশ ঘটানো। প্রত্যন্ত অঞ্চলে অনেক লেখক-লেখিকা রয়েছেন যারা লিখছেন কিন্তু সুযোগ সুবিধা না পাওয়ায় লেখার জগত থেকে হারিয়ে যাচ্ছেন দিন দিন । নতুন লেখকদের লেখা গুলো সবার সামনে তুলে ধরতে পাশাপাশি জামালগঞ্জে সাহিত্যের উন্নয়ন ঘটাতে কাজ করবে ‘জাসাস’। জাসাস’ জামালগঞ্জে আলোড়ন সৃষ্টি করবে এবং নতুন লেখকদের ধাপে- ধাপে এগিয়ে নিতে সবার শীর্ষে থাকবে এ আমাদের বিশ্বাস।

এ সংক্রান্ত আরও সংবাদ