টিআর প্রকল্পের টাকা ইউপি সদস্যের পকেটে

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৪

টিআর প্রকল্পের টাকা ইউপি সদস্যের পকেটে

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি::

সুনামগঞ্জের তাহিরপুরে ২০২৩-২৪ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচির প্রকল্পের কাজ না করেই ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা হরিলুটের অভিযোগ পাওয়া গেছে। প্রকল্পের কাজ না করে টাকা তুলে নেওয়ায় স্থানীয়রা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়,উপজেলার তাহিরপুর সদর ইউনিয়নের পাঁচ নং ওয়ার্ডে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি.আর) কর্মসূচীর ৩য় পর্যায়ে ২০২৩-২৪ অর্থ বছরের উজান তাহিরপুর খেলার মাট হতে নুর ইসলামের জাঙ্গাল পর্যন্ত রাস্তা মেরামত প্রকল্পে বায়ান্ন হাজার টাকা বরাদ্দ ছিল।
প্রকল্পের কোন কাজ না করেই প্রকল্পের সভাপতি স্থানীয় ইউপি সদস্য (মেম্বার) তুজাম্মেল হক নাছরুম প্রকল্পের প্রথম কিস্তুির টাকা আত্মসাৎ করেন ।

স্থানীয় এলাকা বাসী আগবর হেসেন, বাদল মিয়া, বারিক মিয়া আরও অনেকেই বলেন, এই জাঙ্গালটি মেরামত হলে বৈশাখ মাসে মানুষ সুন্দর ভাবে তাদের ধান গুলায় তুলতে পারত। কিন্তুু জাঙ্গালটির জন্য টাকা বরাদ্দ হলেও জাঙ্গাল মেরামত হয়নি তাহলে টাকা গেল কোথায়। আমরা সরকারের উর্ধতন কর্তৃপক্ষের কাছে দাবি জানাই যারা এই টাকা আত্মসাৎ করেছে তদন্ত পুর্বক তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হউক।

প্রকল্পের সভাপতি তুজাম্মেল হক নাছরুম বলেন, আমি প্রকল্পের প্রথম কিস্তির টাকা দিয়ে কাজ করেছি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মুহিবুল ইসলাম বলেন, প্রথম কিস্তির টাকা দেওয়া হয়েছে প্রকল্পের কাজ করার জন্য।যদি প্রকল্পের সভাপতি কাজ করতে ব্যার্থ হয় তাহলে শাস্তি হিসেবে প্রকল্পের টাকা ফেরত নেওয়ার বিধান রয়েছে।আমরা হাওরের পানি শুকালে পুনরায় তদন্ত করবো।

এ সংক্রান্ত আরও সংবাদ