ডাচ-বাংলা ব্যাংকের অর্থায়নে গ্রামীন জনপ‌দের অসচ্ছল মানু‌ষের চো‌খের ছা‌নি অপা‌রেশন

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২৪

ডাচ-বাংলা ব্যাংকের অর্থায়নে গ্রামীন জনপ‌দের অসচ্ছল মানু‌ষের চো‌খের ছা‌নি অপা‌রেশন

আব্দুস সামাদ আফিন্দী,জামালগঞ্জ::

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের লক্ষীপুর সরকা‌রি প্রাথ‌মিক বিদ্যালয়ে জনতা চক্ষু হাসপাতালের উদ্যোগে এবং ডাচ-বাংলা ব্যাংকের অর্থায়নে গ্রামীণ জনগোষ্টীর অসচ্ছল মানুষদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও চোখের সাধারণ রোগের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (১৩আগষ্ট) বেলা ১১টায় এলাকার অসহায়, দুস্থ রোগীদের চিকিৎসা সেবা প্রদানে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

জনতা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. মশিউর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাখেন, ডাচ্- বাংলা ব‌্যাংক পিএল‌সি,সুনামগঞ্জ ব্রাঞ্চ এর ডেপু‌টি ম‌্যানেজার সুজন পুরকায়স্থ।
তি‌নি তার বক্ত‌ব্যে ব‌লেন, সুনামগঞ্জের কৃতি সন্তান, ডাচ- বাংলা ব্যাংকের এম‌ডি ম‌হোদয় আবুল কাশেম মোহাম্মদ শিরিন স‌্যা‌রের আন্ত‌রিক সহ‌যো‌গিতায় সাড়া দে‌শের ন‌্যায় আমা‌দের জেলার অসহায় ও দ‌রিদ্র চক্ষু রোগীরা বিনামূল্যে চিকিৎসা সেবা প‌াচ্ছেন। জনতা চক্ষু হাসপাতালের সার্বিক সহযোগিতায় এলাকায় এলাকায় ক্যাম্পেইন করে বিনামূল্যে দৃ‌ষ্টি প্রক‌ল্পের চিকিৎসা সেবা কার্যক্রম বাস্তবায়ন করা হ‌চ্ছে। দেশব‌্যাপী এ ছাড়াও ঠোঁট কাটা তালু কাটা দ‌রিদ্র রোগী‌দের অপা‌রেশন, দ‌রিদ্র মেধাবী শিক্ষার্থী‌দের শিক্ষাবৃ‌ত্তি প্রদানসহ আরও অ‌নেক কার্যক্রম চলমান আ‌ছে।

বিশেষ অতিথি হি‌সে‌বে বক্তব‌্য রা‌খেন ডাইরেক্টর ফাউনেন্স এন্ড একাউন্ট শ্যামল চন্দ্র তালুকদার।
সভাপ‌তিত্ব ক‌রেন ফেনারবাক ইউ‌নিয়‌নের সা‌বেক চেয়ারম‌্যান আজাদ হো‌সেন বাবলু।

আজ মাঠ পর্যা‌য়ে বাচাইকৃত সকল ছা‌নি রোগী‌দের জনতা চক্ষু হাসপাতালের অ‌ভিজ্ঞ চক্ষু বি‌শেষজ্ঞ ও ফ‌্যা‌কো সার্জন ডাঃ মোঃ বুরহান উ‌দ্দিন স্বপন ও দক্ষ মে‌ডি‌কেল টি‌মের মাধ‌্যমে উন্নত প্রযু‌ক্তির মাধ‌্যমে কৃ‌ত্তিম ল্যান্স সংযোজনসহ ছা‌নি অপা‌রেশন করা হবে। এই মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চোখে ছানি পড়া ৫৩ জন ও সাধারণ রোগীসহ ১২৯ জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

দিন ব‌্যাপী জনতা চক্ষু হাসপাতাল ও ডাচ্ বাংলা ব‌্যাংক পিএল‌সি এর এই কার্যক্রমের জন‌্য এলাকার মানুষ প্রশংসা ক‌রেন।

এ সংক্রান্ত আরও সংবাদ