তাহিরপুরে সাংবাদিক কে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২৪

তাহিরপুরে সাংবাদিক কে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জের তাহিরপুরে সংবাদ প্রকাশের জের ধরে দৈনিক যুগান্তরের রিপোর্টার হাবিব সারোয়ার আজাদকে প্রাণনাশের হুমকি দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী ।

সোমবার বাদাঘাট বাজারে কামরাবন্দ গ্রাম ও বাদাঘাট গ্রামের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন গত শুক্রবার বিকালে সাংবাদিক আজাদের বাড়িতে গিয়ে এ হুমকি প্রদান করেন।

এ বিষয়ে সাংবাদিক আজাদ জীবনের নিরাপত্তা চেয়ে শুক্রবার রাতেই তাহিরপুর থানায় একটি জিডি এন্ট্রি করেছেন। জিডি নং৫৪২।

জানা যায়, সম্প্রতি দৈনিক যুগান্তর পত্রিকায় জাদুকাটা নদীতে নির্মাণাধীন সেতুতে এক ড্রেজারের ধাক্কায় ৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি, ড্রেজার জব্দ ও ড্রেজার মালিকদের গ্রেপ্তারে ভূমিমন্ত্রীর নির্দেশ, বাদাঘাট বাজারে ভারতীয় নাসির বিড়ির চালান জব্দ, কলাগাঁও সীমান্ত ছড়া নদীতে ড্রেজার মেশিনে বালু উত্তোলন শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এর জেরে গত কয়েকদিন ধরে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন মুঠোফোনে হোয়াটস অ্যাপে ও তার লোকজন প্রকাশ্যে হুমকি-ধমকি প্রদর্শন করে আসছিলেন সাংবাদিক আজাদকে।

এর জের ধরে গত শুক্রবার (১২ই জুলাই) বিকালে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিনসহ ২৫ থেকে ৩০ জন নিয়ে সাংবাদিক আজাদের বাদাঘাট কলেজ রোডের বাসার ভেতর ডুকে উত্তেজিত হয়ে তাকে প্রাণনাশের হুমকি দেন।

পরে সাংবাদিক আজাদ বিষয়টি থানায় অবগত করলে রাতেই থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক আজাদ কে প্রাণনাশের হুমকিদাতাদের আইনের আওতায় আনা প্রয়োজন। সাংবাদিক তার কলম দিয়ে দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে লিখেছে। নদীতে চাঁদাবাজির কারনে এখন আর শ্রমিকরা কাজ করতে পারেনা। ব্যাবসায়ীরা তাদের ব্যাবসা বন্ধ করে দিচ্ছে। আমাদের এলাকাবাসীর মনের কথাটা সাংবাদিক তার কলমে লিখেছে। যারা সাংবাদিক আজাদ কে হুমকি প্রদর্শন করেছে তাদের কে আইনের আওতায় এনে বিচার করা হউক।

সাংবাদিক হাবিব সারোয়ার আজাদ বলেন,
সংবাদের জের ধরে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আফতাব উদ্দিন আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন।এরপর থেকে পরিবারসহ নিরাপত্তা হীনতায় ভুগছি আমি।

এ সংক্রান্ত আরও সংবাদ