মধ্যনগরে বন্যা কবলিত মানুষের পাশে ওসি মোহাম্মদ এমরান হোসেন 

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, জুলাই ২, ২০২৪

মধ্যনগরে বন্যা কবলিত মানুষের পাশে ওসি মোহাম্মদ এমরান হোসেন 

এম এ মান্নান (সুনামগঞ্জ):: প্রতিনিধি 
সুনামগঞ্জের হাওরাঞ্চলে ঈদের পরদিন থেকে হওয়া বন্যার পানি এখনো পুরোপুরি না নামলেও আবহাওয়া অধিদপ্তর আবারও ৭২ ঘণ্টা ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়ন। পূর্ভাবাসের ৪৮ ঘণ্টার মধ্যেই টানা ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলে প্রথম দফায় হওয়া বন্যার পানিকেও অতিক্রম করে আরও ২ ফুট পানি বৃদ্ধি পায়। এতে করে সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হওয়া সহ উচু স্থানেও পানি উঠতে শুরু করেছে। এরইমধ্যে বন্যায় কবলিত এলাকার মানুষজন গবাদিপশু সহ নিরাপদ আশ্রয়ের জন্যে ছুটছেন আশ্রয় কেন্দ্রের দিকে। বন্যায় কবলিত বিপদগ্রস্ত মানুষদেরকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিতে মধ্যনগর থানা পুলিশেকে কাজ করতেও দেখা গেছে।

মঙ্গলবার সকালে বন্যায় কবলিত পানি বন্দি পরিবার, গলইখালী গ্রামের মৃত রবি তালুকদারের স্ত্রী কৃষ্ণা তালুকদার (৬০) গবাদিপশু সহ তার পরিবারের ৬ জন সদস্যকে নিয়ে বিপদে রয়েছেন বলে মধ্যনগর থানা পুলিশকে মুঠোফোনে জানান। খবর শোনার পরপরই মধ্যনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন তার টিমসহ বন্যা কবলিত পরিবারটিকে উদ্ধার করে মধ্যনগর বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্রে তুলে দেন।এসময় পরিবারটি সারারাত অনাহারে থাকার কথা জানতে পেরে বাজার থেকে শুকনো খাবার ঐ পরিবারটির নিকট তুলে দেন।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মোহাম্মদ এমরান হোসেন জানান, বন্যায় কবলিত পরিবার সহ তার দুটি গরু ও আসবাবপত্র উদ্ধার করে, বাজারের প্রাথমিক বিদ্যালয়ের দুতলায় আশ্রয় দেওয়া হয়েছে। এবং শুকনো খাবার দেওয়া হয়েছে। এলাকার আরও কোন পানি বন্দি পরিবারের সন্ধান পাওয়া গেলে আমরা তাত খনিক ব্যাবস্হা নেওয়া হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ