বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরবাসীকে ক্ষতিপূরণ দেবে সরকার; নানক

প্রকাশিত: ২:২১ অপরাহ্ণ, জুন ২৫, ২০২৪

বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরবাসীকে  ক্ষতিপূরণ দেবে সরকার; নানক

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি::

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাট মন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরবাসীকে ক্ষতিপূরণ দেবে সরকার। দেশের যেকোনো দুর্যোগ দুঃসময়ে আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়ায়। শেখ হাসিনা তার লক্ষ্য অনুযায়ি কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তিনি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। তারই হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে, জনগণের প্রত্যাশা পূরণ হচ্ছে।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বন্যায় সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। আশ্রয় কেন্দ্রগুলোতে শুকনো খাবার, পানি ও ওষুধ সহায়তা প্রদান করেছে স্থানীয় প্রশাসন।। এর আগে ২০২২ সালের বন্যায় সুনামগঞ্জবাসীর পাশে দাঁড়ান প্রধানমন্ত্রী। বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযোগিতা ও সহমর্মিতা জানাতে তিনি নিজেও এই এলাকায় সফর করেন। তিনি স্থানীয় প্রশাসনকে সরকারের যে কোন সহযোগিতা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।তিনি বলেন আমি আপনাদের ভালবাসায় অভিভূত।আজ আমি হাওর বাসীকে পানি বন্ধি অবস্থায় দেখে গেলাম। আবার শোকনা মৌসুমে আসব। আমি আপনাদের কথা দিচ্ছি আপনাদের রাস্তাঘাট সহ গ্রাম প্রডাকশন ওয়াল নির্মানের জন্য আপনাদের এমপি রনজিত সরকার কে নিয়ে দ্রুত গতিতে কাজ করবো। আগামী বছর বন্যার কবল থেকে হাওরবাসীকে রক্ষা করতে কাজ করছে আওয়ামী লীগ সরকার।


মঙ্গলবার (২৫ জুন) মাননীয় সংসদ সদস্য এড. রনজিত সরকারের সার্বীক সহযোগিতায় ও আওয়ামী লীগের উদ্যোগে তাহিরপুর উপজেলায় বন্যার্তদের ত্রাণ সহায়তা প্রদানকালে তিনি এসব বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে এড. রনজিত সরকার বলেন, আমরা হাওরবাসী আজ অবহেলিত আমাদের একটি গ্রামের সাথে আরেকটি গ্রামের সংযোগ সড়ক নেই। আমাদের প্রতি বছর বন্যার পানির সাথে যোদ্ধ করে টিকে থাকতে হয়। প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে সংসদ সদস্য বলেন আপনি যদি হাওর বাসীকে বন্যার হাত থেকে রক্ষা করতে হয় তাহলে প্রতিটি গ্রামে ওয়ালপ্রডাকশনের ব্যাবস্থা করতে হবে আমরা ত্রান চাইনা আমরা যোগাযোগ ব্যাবস্থার উন্নয়ন চাই।আমরা চিকিৎসা সেবার উন্নয়ন চাই,আমরা শিক্ষা ব্যাবস্থার উন্নয়ন চাই।আমি হাওরবাসীর পক্ষ থেকে আপনার নিকট এই দাবি টুকু জানালাম।

তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন খানের সভাপতিত্বে ও উপজেলার জননন্দিত ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন এবং অমল করের যৌথ সঞ্চালনায়
অন্যান্নদের মাঝে বক্তব্য রাখেন, জনাব আমিনুল ইসলাম আমিন,ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ, এড. রনজিত চন্দ্র সরকার মাননীয় সংসদ সদস্য,আজিজুস সামাদ ডন, কার্যনির্বাহী সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগ, জনাব নূরুল হুদা মুকুট সভাপতি জেলা আওয়ামী লীগ, জনাব নুমান বখত পলিন, সাধারন সম্পাদক জেলা আওয়ামী লীগ, অন্যান্নদের মাঝে উপস্থিত ছিলেন, আলহাজ্ব আব্দুস সোবহান আখন্জি উপদেষ্টা জেলা আওয়ামী লীগ, অধ্যাপক আলী মর্তুজা সহ সভাপতি উপজেলা আওয়ামী লীগ,একলাছুর রহমান তারা, সাংগঠনিক সম্পাদক উপজেলা আওয়ামী লীগ, আতউর রহমান সভাপতি ইউনিয়ন আওয়ামী লীগ, হাজী এম ইউনুস আলী, চেয়ারম্যান বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদ মাসুক মিয়া, চেয়ারম্যান বড়দল উত্তর ইউনিয়ন পরিষদ,বোরহান উদ্দিন, সাবেক চেয়ারম্যান, তাহিরপুর সদর, আজিজুল হক সদস্য উপজেলা আওয়ামী লীগ, ইমরান হোসেন দ্বীপক সাধারণ সম্পাদক উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, মোঃ শিশির মিয়া উপজেলা ছাত্রলীগ নেতা সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ