সুনামগঞ্জে ডেমোক্রেসি ইন্টারন‍্যাশনালের টাউন হল মিটিং অনুষ্ঠিত

প্রকাশিত: ১:১৭ অপরাহ্ণ, এপ্রিল ২৫, ২০২৪

সুনামগঞ্জে ডেমোক্রেসি ইন্টারন‍্যাশনালের টাউন হল মিটিং অনুষ্ঠিত

জাকিয়া সুলতানা সুনামগঞ্জ :

সুনামগঞ্জে ডেমোক্রেসি ইন্টারন‍্যাশনালের পরিবেশ ও স্বাস্থ্য সেবার উন্নয়নে বিভিন্ন রাজনৈতিক দল,সামাজিক সংগঠন, ছাত্র, ব‍্যবসায়ীসহ গণ‍্যমাণ‍্য সুশীল ব‍্যক্তিবর্গকে নিয়ে টাউন হল মিটিং অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্প্রতিবার,(২৫ মার্চ) সকাল ১১ টায় জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি হলরুমে ডেমোক্রেসি ইন্টারন‍্যাশনাল এর আয়োজনে, সিলেট বিভাগীয় সিনিয়র রেজনাল ম‍্যানেজার নাঈমুর রহমানের উপস্থিতিতে জেলা মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সাধারণ সম্পাদক মোনাজ্জির হোসেন সুজন এর সঞ্চালনায় ও জেলা মাল্টিপার্টি ফোরামের সভাপতি শাহ আবু নাসেরের সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি রেজাউল হক, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হোসনে হুদা, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুল হাসান শাহিন, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক কামরুল হাসান রাজুসহ আরো অনেকেই।

এসময় উপস্থিত বক্তারা নগরের গুরুত্বপূর্ণ দুটি সমস্যা তথা পরিবেশ ও স্বাস্থ্য সেবার উন্নয়নকে মাথায় রেখে বক্তব্য রাখেন। তার মধ্যে ড্রেনেজ ব‍্যবস্থা ও বর্জ‍্য ব‍্যবস্থাপনা, যানজট ও যোগাযোগ, অনলাইন জুয়া ও মাদক এবং স্বাস্থ্য সেবার সমস্যা সম্পর্কে আলোচনা এবং আমাদের করণীয় এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের করণীয় বিষয়ে আলোচনা করা হয়।

উক্ত আলোচনায় আগামী ৩০শে এপ্রিল নগরের মশক নিধন এবং দুটি পাবলিক টয়লেট ( শহরের বাসস্ট্যান্ড ও মূল শহরের বাজারে) স্থাপনে পৌরশহরের মেয়র বরাবর একটি স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়। একই সাথে জলবায়ু পরিবর্তন বিশেষ করে চলমান তাপদাহ এর কথা মাথায় রেখে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধিক হারে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহন করার সিদ্ধান্ত নেয়া হয়। এ লক্ষ্যে স্থানীয় প্রশাসনের সমন্বয় ও যোগাযোগ করার জন্য সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়।
উল্লেখ্য যে, মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের একটি ফেসবুক পেইজ তৈরি এবং এর মাধ্যমে শহরে নাগরিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন ধরনের অনলাইন ভিত্তিক কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ