চেলা নদী বালুমহাল ও খাসিয়ামারা নদী বালুমহালের ১৪৩১ সনের ইজারাদার মেসার্স জিনান এন্টারপ্রাইজ

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

চেলা নদী বালুমহাল ও খাসিয়ামারা নদী বালুমহালের ১৪৩১ সনের ইজারাদার মেসার্স জিনান এন্টারপ্রাইজ

সুনামগঞ্জ প্রতিনিধি: চেলা নদী ও মরা চেলা নদী বালুমহাল এবং খাসিয়ামারা নদী বালুমহালের ১৪৩১ সনের ইজারা পেলেন মেসার্স জিনান এন্টারপ্রাইজ স্বত্বাধিকারী শাহ মো: রুবেল।

গত ২২ শে ফেব্রুয়ারী রবিবার সুনামগঞ্জ জেলা প্রশাসন ১৪৩১ সনের বালুমহাল ইজারা প্রদান লক্ষ্যে দরপত্র উন্মক্তকরণের অনুষ্ঠানে জেলা প্রশাসক (রাজস্ব) বিজন কুমান সেন দরপত্র বক্স উন্মুক্ত করে উপস্থিত সকলের সামনে চেলা নদী ও মরা চেলা নদী এবং খাসিয়ামারা নদী বালুমহাল সর্বোচ্চ দরদাতা মেসার্স জিনান এন্টারপ্রাইজ নাম ঘোষনা করেন।
মেসার্স জিনান এন্টারপ্রাইজ এর স্বত্বাধীকারী বিশিষ্ট ব্যাবসায়ী শাহ মোঃ রুবেল বলেন, সুনামগঞ্জ জেলার ছাতক-দোয়ারাবাজারস্থ চেলা নদী ও মরা চেলা নদী বালুমহাল এবং খাসিয়ামারা নদী বালুমহালের ১৪৩১ সনের জেলা প্রশাসন কতৃক সর্বোচ্চ দরদাতা হিসাবে ইজারাদার নিয়োগ পেয়েছি।আমি বাংলাদেশের প্রচলিত আইন মোতাবেক পরিবেশের ভারসাম্য বজায় রেখে সনাতন পদ্ধতিতে বালু উত্তোলন করব। বালুমহালে নিয়োজিত শ্রমিকদের স্বার্থরক্ষার সচেষ্ট থাকব।
বিগত (২৫ জানুয়ারি) সুনামগঞ্জ জেলা প্রশাসন কতৃক প্রকাশিত দরপত্র বিজ্ঞপ্তির মাধ্যমে নির্ধারিত সময়ে (২২ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার বিকাল ০৪ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ইজারা সম্পন্ন হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন জাদুকাটা-১ বালুমহালের সর্বোচ্চ দরদাতা প্রতিষ্ঠান মেসার্স সোহাগ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. রতন মিয়া এবং জাদুকাটা-২ বালুমহালের সর্বেচ্চ দরদাতা প্রতিষ্ঠান মেসার্স রিয়ান এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. মুজিবুর রহমান।
এসময় আরোও উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ সদস্য অমল কর, যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি ও স্বনামধন্য ব্যবসায়ী ফরহাদ আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ অপু, সুনামগঞ্জ সদর যুবলীগের সভাপতি এহসান আহমেদ উজ্জ্বল, মেসার্স জিলানী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী শাহ রুবেল আহমেদ, সুনামগঞ্জ পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আহসান জামিল আনাস, ব্যবসায়ী হুমায়ন আহমেদ সহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ