পাগলীটি মা হয়েছে,কিন্তু বাবা হয়নি কেউ

প্রকাশিত: ৮:৩৯ পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০২৩

পাগলীটি মা হয়েছে,কিন্তু বাবা হয়নি কেউ

তাহিরপুর প্রতিনিধি:

তাহিরপুর উপজেলা সদর বাজারে অবস্থানকৃত এক মানসিক প্রতিবন্ধী পাগল মহিলার একটি সন্তানের মা হলেও বাবার পরিচয় মিলেনি।

তবে ঐ মানসিক প্রতিবন্ধী পাগল মহিলার সম্পর্কে কোন তথ্যই পাওয়া যায় নি।

রবিবার (৫ই নবেম্বর ) ভোর রাতে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স একটি ফুটফুটে মেয়ে সন্তানের জন্ম দিয়েছে ঐ মানসিক প্রতিবন্ধী।

তাহিরপুর বাজার ব্যাবসায়ী, বাজার কমিটি ও স্থানীয় এলাকাবাসী জানান, মানসিক প্রতিবন্ধী এক পাগলী উপজেলার সদর ইউনিয়নের তাহিরপুর বাজারে অন্তঃসত্তা হয়ে কিছুদিন ধরে হঠাৎ করে বাজারে অবস্থান শুরু করে। বাজারে আগত মানুষজন বিভিন্ন সময় খাবার দিলে সে সেই খাবার খেয়ে চলতো।

প্রতিবন্ধী নারীর শারীরিক অবস্থার পরিবর্তন হলে স্থানীয় অনেকের নজরে পরে, মানষিক প্রতিবন্ধীর রাত ৩ টার দিকে পাগলীর প্রসব ব্যথা উঠলে তাকে বাজার কমিটির দায়িত্বশীল লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ভোর সকালে একটি মেয়ে সন্তান ভূমিষ্ট হয়। বর্তমানে ঐ পাগলী ও ভূমিষ্ট হওয়া বাচ্চা তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে । সদ্য ভূমিষ্ট শিশুটি ও মানসিক প্রতিবন্ধী পাগলী সুস্থ অবস্থায় রয়েছে বলে জানান হাসপাতালে কতব্যর্রত চিকিৎসকগন।

তাহিরপুর বাজার বনিক সমিতির সভাপতি সেলিম আখঞ্জি জানান, মানসিক প্রতিবন্ধী পাগলী বাজারে অন্তঃসত্তা হয়ে চার থেকে পাঁচদিন হঠাৎ করেই কোথা থেকে এসে বাজারে অবস্থান শুরু করে। আজ রাত ৩ টার দিকে প্রসব ব্যথা উঠলে আমি ফোন করে বাজারের পাহারাদার ও লোকজন পাটিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাটাই। পরে একটি একটি মেয়ে ভূমিষ্ট হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মির্জা রিয়াদ হাসান জানান, সদ্য ভূমিষ্ট হওয়া শিশু ও মা ভাল আছে । মা ও শিশুটি এখন আমাদের কাছে পর্যবেক্ষনে রয়েছে। পরবর্তীতে প্রশাসন যে ব্যবস্থা নেয় সে ভাবেই পদক্ষেপ নেয়া হবে।তিনি আরও জানান হাসপাতালের একটি রুমে মা ও স্বাস্থ্যকর্মীর কাছে বাচ্চা শিশুটিকে রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা বলেন শিশুটিকে সুস্থ রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ