শাল্লায় স্থানীয় সরকার দিবসে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

প্রকাশিত: ১:৫৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২৩

শাল্লায় স্থানীয় সরকার দিবসে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান

মোঃ তারেক মিয়া,শাল্লা প্রতিনিধি :

শাল্লায় জাতীয় স্থানীয় সরকার দিবসে উপলক্ষে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পালন করা হয়েছে।

“সেবা ও উন্নতির দক্ষ রুপকার,উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৭-১৯ সেপ্টেম্বর পর্যন্ত এই তিন দিনব্যাপি স্থানীয় সরকার দিবস উপলক্ষে স্থানীয় সরকারের বিভিন্ন দপ্তর উন্নয়ন মূলক স্টল বসান উপজেলা গণমিলনায়তনে।
এরই ধারাবাহিকতায় ১৯ সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১২টায় সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা প্রশাসন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেবের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মো. আবু রায়হানের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিষদের ভাইস-চেয়ারম্যান এ্যাড. দিপু রঞ্জন দাস ও মহিলা ভাইস-চেয়ারম্যান অমিতা রানী দাশ।
এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. আলাউদ্দিন,অফিসার ইনচার্জ (ওসি) মো. আমিনুল ইসলাম, ৪নং শাল্লা ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের সহসভাপতি মো. আব্দুস সাত্তার, ২নং হবিবপুর ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুবল চন্দ্র দাস, ৩নং বাহাড়া ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চৌধুরী নান্টু, ১নং আটগাঁও ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো. রাজ্জাক মিয়া, কৃষি কর্মকর্তা কৃষিবিদ আব্দুল্লাহ আল মাসুদ তুষার, সমাজসেবা কর্মকর্তা বিশ্বপতি চক্রবর্তী, জনস্বাস্থ্যের সহকারী প্রকৌশলী মো. রাশেদুল ইসলাম রাশেদ, সরকারি দপ্তরের কর্মকর্তা/কর্মচারী, বিভিন্ন ইউপির সদস্যবৃন্দ।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চৌধুরী আব্দুল্লাহ আল-মাহমুদ বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারই প্রথম জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের আয়োজন করেন ও আমাদেরকে নির্দেশনা দেন। স্থানীয় সরকার দিবস পালনের গুরুত্বপূর্ণ দিক হল সরকারের উন্নয়ন প্রচার।’
তিনি বলেন, ‘স্থানীয় সরকারকে আরো গতিশীল ও শক্তিশালী হতে হবে। স্থানীয় সরকার যতটা শক্তিশালী হবে আমাদের দেশ ও জাতি ঠিক ততোটাই উন্নতি হবে। স্থানীয় সরকারের কোন বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন যদি স্থানীয় সরকার মজবুত হয় তাহলে তৃণমূল পর্যায়ের উন্নয়ন আরো সুদূর প্রসারি হবে।’
অনুষ্ঠান শেষে স্থানীয় সরকার দিবসে তিনদিন ব্যাপী যে দপ্তরগুলো উন্নয়ন ও উদ্ভাবনীমূলক স্টল বসিয়ে ছিলেন অনুষ্ঠান শেষে তাদের হাতে সম্মাননা স্মারক পুরষ্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ