আগামী দিনে স্মার্ট বাংলাদেশকে নেতৃত্ব দিবে আজকের শিশুরাই; মেয়র নাদের বখত্

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০২৩

আগামী দিনে স্মার্ট বাংলাদেশকে নেতৃত্ব দিবে আজকের শিশুরাই; মেয়র নাদের বখত্

ভাটির কণ্ঠ ডেস্ক : আগামী দিনে জাতিকে নেতৃত্ব দিতে নিজেদের যোগ্য করে গড়ে তুলতে ছাত্র ছাত্রীদের প্রতি আহ্বান জানিয়ে পৌরসভার মেয়র নাদের বখত্ বলেনছেন,
লেখা পড়ার পাশাপাশি খেলাধুলার প্রয়োজন আছে। খেলাধুলায় মন,মনন এবং মস্তিষ্কের বিকাশ ঘটায়,সুরক্ষিত রাখে। খেলাধূলা করলে শারীরিক এবং মানসিক ভাবে সুস্থ থাকা যায়। ছোট্ট শিশুদের আনন্দ, উল্লাস দেখে আমিও উচ্ছসিত, উদ্বেলিত। তোমরা মানবিক মানুষ হও।
আদর্শ শিশু শিক্ষা নিকেতন এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন,পৌর মেয়র ও আদর্শ শিশু শিক্ষা নিকেতন পরিচালনা পরিষদের সভাপতি নাদের বখ্ত।
বুধবার সকাল ১২ঘটিকার সময়ে সুনামগঞ্জ শহরের বালুর মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান শিক্ষক ফৌজি আরা বেগম শাম্মি’র সভাপতিত্বে ও সহকারী শিক্ষক আহসান রাজিব’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র নাদের বখ্ত আরও বলেন,
আজকের এই দিনে এই মাসে দাঁড়িয়ে আগামী প্রজন্মকে একটি বার্তা পৌঁছে দিতে চাই, আজকের যে মাস সেটা উত্ত্বাল মার্চ মাস। এই মার্চ মাসেই বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ৭ই মার্চের ভাষণ দিয়েছিলেন এবং বাঙালির মধ্যে যে সাহস যুগিয়েছেন তা হলো- ” এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম,এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম”। আমরা স্বাধীনতা পেয়েছি,একটি মানচিত্র পেয়েছি, তারও আগে থেকে যদি বলি,আন্দোলনের মাধ্যমে আমরা নিজেদের একটা ভাষা পেয়েছি। সব মিলিয়ে এটা বলবো, যারা ছাত্র, পড়াশুনা করছ,তোমাদের প্রতি আমার অনুরোধ থাকবে যে, তোমরা জিপিএ- ৫ প্রাপ্ত হয়েছো,ইতিপূর্বে শতভাগ বৃত্তি পেয়েছো, তাই তোমরা লেখাপড়া করে অনেক বড় মানুষ হবে,সেই সাথে মানবিক মানুষ হতে হবে।বর্তমানে ডিজিটাল বাংলাদেশ থেকে এখন আমরা স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত হচ্ছি। এটা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায়। সেই স্বপ্নের স্মার্ট বাংলাদেশে অগ্রনী ভূমিকা রাখবে তোমরাই। সেই জায়গায় পৌঁছানোর দায়িত্ব তোমাদের হাতে। তোমাদের মাধ্যমেই সেই স্বপ্নের জায়গায় পৌঁছানো সম্ভব। আশা করছি সোনালী দিনের সোনামণিরা তোমরা সেটা করবে, সেই প্রত্যাশাই রাখছি তোমাদের উপর।

এসময়ে আলোচনা সভায় আদর্শ শিশু শিক্ষা নিকেতন এর প্রধান শিক্ষক ও অনুষ্ঠানের সভাপতি ফৌজিয়ারা বেগম শাম্মি বলেন, আমরা এবৎসর খুবই আনন্দিত এবং খুশি । আমাদের স্কুলের ছাত্রছাত্রীদের মধ্যে শতভাগ আশানূরুপ ফলাফল হয়েছে। আমাদের বিদ্যালয়ের দশ জন ছাত্র ছাত্রী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন করে। তারমধ্যে সাতজন টেল্যান্টফুল, ও তিন জন সাধারন বৃত্তি লাভ করেছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি, বাচ্চাদেরকে যেনো সঠিক পাঠদানের মাধ্যমে একটা সঠিক জাতি উপহার দিতে পারি। আদর্শ শিশু শিক্ষা নিকেতন এই ধারা অব্যাহত রাখবে ইনশাআল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন, আদর্শ শিশু শিক্ষা নিকেতন এর সহকারী শিক্ষক,ফেরদৌসী বেগম,হাফেজা ফেরদৌস, অনিমা দেব,শাহানারা বেগম,স্মৃতি কনা রায়, মাহিন,শারমিন বেগম,পূর্ণা পুরকায়স্থ, দেবশ্রী সেন,পাপ্পু রায়,সাবিনা বেগম,প্রসান্ত সরকার সহ অবিভাবকবৃন্দ।
আলোচনা সভা শেষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ