সুনামগঞ্জ জেলার কৃতি সন্তান আব্দুল কুদ্দুস রনি বার কাউন্সিল পরিক্ষায় উত্তীর্ণ

প্রকাশিত: ৬:১৫ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০২৩

সুনামগঞ্জ জেলার কৃতি সন্তান আব্দুল কুদ্দুস রনি বার কাউন্সিল পরিক্ষায় উত্তীর্ণ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ ২০২৩ সালের বার এসোসিয়েশন পরিক্ষায় ৪৪ ৫৭২ জন পরিক্ষার্তি অংশগ্রহণ করেন। পাশ করেন ৫৩২৯ জন। পাশের হার ১২% এবং ফেলের হার ৮৮%। সুনামগঞ্জ জেলা থেকে সম্ভাব্য মাত্র চার থেকে পাচ জন এই কঠিনতম তিন ধাপের পরিক্ষায় উত্তীর্ণ হয়ে এডভোকেট হিসেবে স্বীকৃতি পেয়েছেন।

দিগেন্দ্র বর্মন সরকারি কলেজের ২০০৬ ব্যাচের শিক্ষার্থী আব্দুল কুদ্দুস ( রনি)
লাউড়েরগড় আর্দশ উচ্চ বিদ্যালয় থেকে ২০০৪ সালে এসএসসি, ২০০৬ সালে বিশ্বম্ভপুর দিগেন্দ্র বর্মন সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ২০১০ এমসি কলেজ থেকে গ্রাজুয়েট এবং ২০১২ সালে পলিটিক্যাল সাইন্সে মাস্টার্স করেন। ২০১৪ সালে সিলেট ল কলেজ থেকে এলএলবি সম্পুর্ণ করেন। ২০২২ সালে বার কাউন্সিলে পরিক্ষায় অংশ গ্রহণ করে সিলেট এবং সুনামগঞ্জ জজ কোর্টে মেম্বারশিপ হবেন।
আব্দুল কুদ্দুস রনির বাড়ি তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোকশেদপুর গ্রামে। তাঁর বাবার নাম মোঃ কালাচান মিয়া।
দিগেন্দ্র বর্মন সরকারি কলেজের ইংরেজি শিক্ষক মশিউর রহমান জানান, এড. আব্দুল কুদ্দুস রনির আমাদের কলেজের প্রথম ছাত্র এডভোকেট হিসেবে স্বীকৃতি পাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। কর্মক্ষেতে আমি তার উজ্জ্বল ভবিষ্যৎ ও সফলতা কামনা করি।
এডভোকেট আব্দুল কুদ্দুস রনি তার আনন্দ উচ্ছাস প্রকাশ করে জানান, মহান আল্লাহর অশেষ কৃপায় এবং আমার মা-বাবা ও শিক্ষক মন্ডলীগণের দোয়ায় আমি বার কাউন্সিলের এডভোকেট হিসেবে স্বীকৃতি পেয়েছি। অসহায় মানুষের পাশে থেকে মানবিক সেবায় নিজেকে নিয়োজিত রাখবো এবং ন্যায়ের পক্ষে, অন্যায়ের বিরুদ্ধে আইনগত সহায়তা করবো। সবার কাছে দোয়া প্রার্থী।

এ সংক্রান্ত আরও সংবাদ