পাঁচ সাংবাদিককে অনন্তপুর ডিজিটাল মাদ্রাসার উদ্যোগে সম্মাননা স্মারক

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

পাঁচ সাংবাদিককে অনন্তপুর ডিজিটাল মাদ্রাসার উদ্যোগে সম্মাননা স্মারক

আব্দুস সামাদ আফিন্দী, জামালগঞ্জ:
এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের
প্রতিষ্ঠাতা ও মহাসচিব শিশু বন্ধু মোহাম্মদ আলী’র সুনামগঞ্জ আগমন উপলক্ষে মত বিনিময় সভা ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে সুনামগঞ্জের বিশ্বম্ভপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের অনন্তপুর ডিজিটাল মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মাদ্রাসার পরিচালক বিশিষ্ট সমাজকর্মী মোঃ শফিউল আলম।
এলাকার সমাজকর্মী এন.এইচ.লালন এর সঞ্চালনায় সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও সম্মাননা গ্রহন করেন, এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব শিশু বন্ধু মোহাম্মদ আলী ও হাওরাঞ্চলে সাংবাদিকতার অবদানে দৈনিক নয়া দিগন্ত’র সুনামগঞ্জ জেলা প্রতিনিধি জামালগঞ্জ প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক তৌহিদ চৌধুরী প্রদীপ কে সম্মাননা প্রদান করা হয়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও সম্মাননা গ্রহণ করেন, সুনামগঞ্জ জেলার অনলাইন প্রেস ক্লাব সভাপতি একে মিলন আহমেদ, সহ-সভাপতি মাহফুজুর রহমান সজিব, ও সাধারণ সম্পাদক মোঃ আবু হানিফ। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন এলাকার প্রবীণ মুরব্বী মৌলভী নুরুল হক, মোঃ আবুল কালাম, মোহাম্মদ আলী, জামালগঞ্জ প্রেস ক্লাব সহ-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আফিন্দী,
শাহ শাহিন আহমদ, আব্দুল আওয়াল, ছয়ফুল আলম, মাফিকুল আলম, লতিফা আক্তার প্রমুখ। সুনামগঞ্জ প্রেস ক্লাবের সহ-সাধারণ সম্পাদ সিরাজুল ইসলাম শ্যামলের ক্রেস গ্রহণ করেন একে মিলন আহমেদ।
বক্তারা বলেন, নারী ও শিশুরা যাতে তাদের প্রকৃত অধিকার হতে বঞ্চিত না হয় সে দিকে সবার খেয়াল রাখতে হবে। তাদের অধিকার আদায়ের জন্য আমরা সব সময় পাশে থেকে কাজ করে যাবো। বিশেষ করে হাওর এলাকার বঞ্চিত মানুষ ও কৃষকদের ন্যায্য অধিকার আদায়ে তাদের সাথে থেকে কাজ করতে হবে। মনে রাখতে হবে কৃষক বাঁচলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে।
এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ও মহাসচিব বলেন, ডিজিটাল নুরানী মাদ্রাসা অনন্তপুর কে স্মার্ট মাদ্রাসা হিসাবে তৈরি করতে আমি সর্বান্তক চেষ্টা করব এবং শিক্ষা থেকে পিছিয়ে পড়া স্কুলের শিশুদের পাঠদানে সহয়তার জন্য এখানে দুই টাকায় স্কুল প্রতিষ্ঠা করব ইনশাআল্লাহ।
উল্লেখ্য, সুনামগঞ্জের হাওরাঞ্চলে দীর্ঘ ২৩ বছর ধরে সংবাদপত্রে প্রতিনিধিত্ব করে হাওরবাসীর কল্যানে কাজ করছেন নয়া দিগন্ত’র জেলা প্রতিনিধি ও জামালগঞ্জ প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক তৌহিদ চৌধুরী প্রদীপ। তিনি ১৯৯৯ সাল থেকে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা থেকে সংবাদপত্রের প্রতিনিধিত্ব শুরু করেন। পরে তিনি জাতীয় দৈনিক দিনকাল, মানবজমিন, নয়া দিগন্ত, দি বাংলাদেশ টুডে, সিলেটের অঞ্চলিক দৈনিক জালালাবাদ, লন্ডন-বাংলা প্রকাশনা মাসিক দর্পণ ও স্থানীয় সাপ্তাহিক সুনামকন্ঠ, সাপ্তাহিক ভাটি বাংলা, দৈনিক হাওরাঞ্চলের কথা, দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন, দৈনিক আজকের সুনামগঞ্জ সহ বিভিন্ন পত্রিকায় হাওরবাসীর সুখ-দুঃখ, সমস্যা-সম্ভাবনা, কৃষকদের ফসল রোপন, হাওরের বোরো ফসল রক্ষায় বাঁধ নির্মান, শিক্ষা, চিকিৎসা , যোগাযোগসহ সকল বিষয়ে সংবাদ প্রচার করে জনকল্যাণে কাজ করে যাচ্ছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ