মেধাবৃত্তি পরীক্ষা শিক্ষার্থীদের অন্তর্নিহিত সম্ভাবনার পরিপূর্ণ বিকাশে সাহায্যে করবে; নাহিদ হাসান খান

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০২২

মেধাবৃত্তি পরীক্ষা শিক্ষার্থীদের অন্তর্নিহিত সম্ভাবনার পরিপূর্ণ বিকাশে সাহায্যে করবে; নাহিদ হাসান খান

নিজেস্ব প্রতিবেদক: নবগঠিত মধ্যনগর উপজেলায় প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের নিয়ে দিশারী কর্তৃক মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মধ্যনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খাঁন বলেন, প্রতিযোগিতার ফলে শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগ বাড়বে। এবং বেশ প্রতিযোগিতা তৈরি হবে। দিশারীর উদ্যেগে আজকের পুরস্কার বিতরণী অনুষ্ঠানটি ছিলো বেশ চমৎকার।
তিনি আরো বলেন, আমি প্রশ্নের পেটানগুলো দেখেছি,সেখানে ইংরেজি, বিজ্ঞান, গনিত বিষয়ক প্রশ্নগুলোও খুব চমৎকার ছিল। এবং আজকের শিক্ষার্থীরা যদি ভালো করে বিজ্ঞান ও গনিতে, ইংরেজিতে ভালো করে চর্চা করতে পারে। তাহলে তারা নিজেদের কে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ ২০২১ সালে মধ্যম আয়ের দেশে রুপান্তরিত হয়েছে, এবং ২০৪১ সালে বিশ্বের দরবারে একটি স্মার্ট বাংলাদেশ হিসেবে পৌঁছার লক্ষ্যে শিক্ষার্থীদের গনিত,বিজ্ঞান, ইংরেজিকে সামনে রেখে এগিয়ে যেতে হবে।

২৩ ডিসেম্বর শুক্রবার সকাল ১১টায় মধ্যনগর বিশ্বেশ্বরী পাবলিক উচ্চ এন্ড কলেজে পরেশ চন্দ্র দাসের সভাপতিত্বে ও
অনুজ কান্তি সরকারের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবগঠিত মধ্যনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খাঁন।

মেধা বৃত্তি পরীক্ষায় মোট বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ছিলেন ৫২ জন।তন্মধ্যে, ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে মোট ২৪ জন এবং সাধারণ বৃত্তি পেয়েছে মোট ২৮ জন।
এসময়ে উপস্থিত বক্তারা বলেন, আমাদের সুনামগঞ্জ জেলা হাওরবেষ্টিত জেলা। তারমধ্যে মধ্যনগর উপজেলা একেবারে হাওরের তলদেশের ঝুঁকিপূর্ণ জায়গায় অবস্থিত। তাই,আমাদের সন্তানরা এবং উত্তর-প্রজন্মরা মেধার প্রসার ঘটিয়ে একদিন বাংলাদেশের জন্য কাজ করবে। মেধার সাক্ষর রাখবে বলে আশা রাখি।
এসময় শিক্ষার্থীদের অভিভাবকরা দিশারী সমাজ কল্যান কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।এবং বাচ্চাদের এই সফল ফলাফলের সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ