হাসুস’ র কমিটি গঠন,সভাপতি-জীবন কৃষ্ণ সরকার,সম্পাদক-জেনারুল ইসলাম

প্রকাশিত: ৬:৫৩ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২৪

হাসুস’ র  কমিটি গঠন,সভাপতি-জীবন কৃষ্ণ সরকার,সম্পাদক-জেনারুল ইসলাম

আব্দুস সামাদ আফিন্দী, বিশেষ প্রতিনিধি::
হাওরের সাত জেলা ভিত্তিক সাহিত্য ও সামাজিক সংগঠন হাওর সাহিত্য উন্নয়ন সংস্থা ( হাসুস)  বাংলাদেশ’র ২য় কার্যনির্বাহী পরিষদ -২০২৪ গঠন করা হয়েছে। হাসুসের অফিসিয়াল পেইজ ‘হাসুস বাংলাদেশ” থেকে মঙ্গলবার (১০জুন) হাসুসের অফিসিয়াল প্যাডে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি, হাসুস সুপ্রীম কাউন্সিলের চেয়ারম্যান হাওরকবি জীবন কৃষ্ণ সরকার কর্তৃক অনুস্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এতে হাওরকবি জীবন কৃষ্ণ সরকারকে ২য় বারের মতো সংগঠনটির  সভাপতি নির্বাচিত করা হয়েছে,  নির্বাহী সভাপতি হিসেবে পারভীন আক্তার পান্না, সাধারণ সম্পাদক জেনারুল ইসলাম ও নির্বাহী সম্পাদক হিসেবে আকিব মাহমুদ আকাশ কে নির্বাচিত করা হয়েছে। হাসুস’র নিচে
হাসুস দ্বিতীয় কার্যনির্বাহি পূর্ণাঙ্গ কমিটিতে সিনিয়র সহ- সভাপতি – আল-আমিন সালমান, সহ-সভাপতি – মাসুদ করিম,সহ- সাধারণ সম্পাদক – শাহজামাল,সহ- নির্বাহী সম্পাদক – শাহিনূর আলম সূজন,সাংগঠনিক সম্পাদক – মামুন হোসেন ,সহ – সাংগঠনিক সম্পাদক –  শামীম আহমদ জয়,আবৃত্তি উন্নয়ন সস্পাদক – বকুল মাস্টার,সহ- আবৃত্তি উন্নয়ন সম্পাদক- ময়নুল হাসান আবির,আইসিটি সম্পাদক – শেখ সিরাজুল ইসলাম,সহ – আইসিটি সম্পাদক – দিলশাদ খান,শিক্ষা সম্পাদক – আবু তালহা বিন মনির,সহ- শিক্ষা সম্পাদক – শক্তি রনজিত বৈদ্য,মিডিয়া ও তথ্য সম্পাদক – আব্দুস সামাদ আফিন্দী,সমাজ কল্যাণ সম্পাদক – সমীরণ দাশ,হাওর উন্নয়ন সম্পাদক – জাকির হোসেন রাজু,মহিলা বিষয়ক সম্পাদক- জাকিয়া সুলতানা,সহ-মহিলা বিষয়ক সম্পাদক- হামিদা আব্বাসী,গবেষণা সম্পাদক -মাসুমা জাহান,সহ- গবেষণা সম্পাদক – মোহাম্মদ আবুল কালাম,দপ্তর সম্পাদক- সিরাজুল ইসলাম কাব্য,পাঠাগার সম্পাদক সোহাগ নূর,সাহিত্য সম্পাদক- আকাশ সরকার,প্রকাশনা সম্পাদক – কংকন সরকার,প্রচার সম্পাদক-  সোলেমান রাসেল, প্রধান সমন্বয়ক – বিনতা কৃষ্ণ সরকার নির্বাচিত করা হয়।

এসময় সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন কাসেম মিয়া , মণিরুপা, জোনাকি ভূইয়া, সোনিয়া আক্তার ।

জানতে চাইলে হাওরকবি জীবন কৃষ্ণ সরকার জানান, হাওর বেষ্টিত সাতটি জেলার তৃণমূল হাওরের  সাহিত্যকে জাগিয়ে তুলতে ২০১৮ সালে প্রতিষ্ঠা হয়েছিল হাসুস বাংলাদেশ। প্রতিষ্ঠার পর থেকে দুটি বড় সাহিত্য উৎসব, দুটি পত্রিকা, একটি মুক্তকোষ ওয়েবসাইট হাওরপিডিয়া সম্পাদনা, ২২ টি  অনলাইন সাহিত্য প্রতিযোগিতা আয়োজন সহ পরিচালনা করে আসছে হাওর ভিত্তিক দেশের প্রথম পাঠাগার ‘কেন্দ্রীয় হাওরসাহিত্য গণপাঠাগারটি।’ এসময় তিনি আরো বলেন, ‘তৃণমূল হাওরে সাহিত্য ভাবনা জাগিয়ে তুলতে বদ্ধপরিকর’ এই স্লোগান নিয়ে হাসুস ২০১৮ যাত্রা শুরু করেছিল, আজ এই ক্ষণে বলা যায় সেক্ষেত্রে হাসুস অনেকটাই সফল। আশা রাখছি নিকট ভবিষ্যতে হাসুস হাওরের মানুষের পাশে ছায়ার মত কাজ করে যাবে, এজন্য তিনি হাওরের সর্বস্থরের মানুষের সহযোগিতা কামনা করেন।”

এ সংক্রান্ত আরও সংবাদ