হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করতে হবে-জেলা প্রশাসক

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২২

হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করতে হবে-জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক :: ‘দুর্নীতির বিরুদ্ধে বৈশি^ক ঐক্য’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
দুনীর্তি দমন কমিশন (দুদক), জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এবং জেলা প্রশাসননের আয়োজনে দিবস উপলক্ষে এরপর মানববন্ধন, দুর্নীতি বিরোধী গণস্বাক্ষর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছে। এটি বাস্তবায়নে প্রয়োজন আমাদের সদিচ্ছা। আমরা যারা প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত তারা সাংবিধানিকভাবে প্রজাতন্ত্রের জনগণের কাছে সেবা প্রদানে প্রতিশ্রম্নতিবদ্ধ।
মাননীয় প্রধানমন্ত্রীর ‘জনগণের দোড়গোড়ায় কাঙ্খিত সেবা স্বল্পতম সময়ে বিনা অথবা নির্ধারিত মূল্যে পৌঁছে দেওয়ার নির্দেশনাকে উল্লেখ করে তিনি বলেন, যদি এটি আমরা মনে রাখি তবে আমাদের কারও আর দুর্নীতি করার সুযোগ থাকবে না। শুধুমাত্র আর্থিক বিষয়ে নয়, বরং সেবার জন্য প্রক্রিয়াকে দীর্ঘায়িত করা, নিয়মের বেড়াজালে হয়রানি সৃষ্টি, ভুল ব্যাখ্যা প্রদান, আবেদন আমলে না নিয়ে দিনের পর দিন ফেলে রাখা, উন্নয়ন কর্মকাণ্ড ও দাপ্তরিক কাজে অবহেলাও দুর্নীতির অন্তর্ভূক্ত। আজকে আমরা এখানে যারা দপ্তর প্রধান উপস্থিত হয়েছি, আসুন শপথ নেই যে, জনসেবক হয়ে সেবাগ্রহীতাদের হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করবো। তাহলেই এ দিবস উদযাপন সফল হবে এবং আমরা দুর্নীতিমুক্ত সোনার বাংলা পাবো।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও সচেতন নাগরিক কমিটির সদস্য রাজু আহমদ’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের সমন্বিত সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আশরাফ উদ্দিন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নুরুর রব চৌধুরী, সুনামগঞ্জ সচেতন নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু, অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ