হাওর বাঁচাও আন্দোলনের জামালগঞ্জ ইউএনও অফিস ঘেরাও কর্মসূচি পালিত

প্রকাশিত: ১:০৫ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২৩

হাওর বাঁচাও আন্দোলনের জামালগঞ্জ ইউএনও অফিস ঘেরাও কর্মসূচি পালিত

আব্দুস সামাদ আফিন্দী ,জামালগঞ্জঃ
অনিয়ম, দুর্নীতি, অব্যবস্থাপনা, নীতিমালা উপেক্ষা করে প্রকলপ গ্রহন অক্ষত-অল্প ক্ষতিগ্রস্ত প্রকল্পে বিপুল বরাদ্ধ দিযে সরকারের অর্থ নষ্ট এবং বর্ধিত সময়েও ফসল রক্ষা বাঁধের কাজ শেষ করতে না পারায় সুনামগঞ্জের ১২ টি উপজেলায় ইউএনও অফিস ঘেরাও কর্মসূচির অংশ হিসেবে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে।
রবিবার (১২ মার্চ ২০২৩) বেলা ১১ টায় হাওর বাঁচাও আন্দোলনের জামালগঞ্জ উপজেলা কমিটির আয়োজনে ঘেরাও কর্মসূচিতে সুনামগঞ্জ জেলা ও জামালগঞ্জ উপজেলার হাওর বাঁচাও আন্দোলন সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করেন।
জামালগঞ্জ উপজেলা পরিষদ গেটের সামনে ঘেরাও কর্মসূচিতে কমিটির জেলা সাধারণ সম্পাদক ওবায়দুল হক মিলনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, হাওর বাঁচাও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জেলার প্রবীণ সাংবাদিক বিজন সেন রায়, জেলা কমিটির সভাপতি ইয়াকুব বখ্ত বাহলুল, সাবেক সদস্য সচিব রাজু আহমেদ, সাংবাদিক শহীদ নুর আহমেদ, জামালগঞ্জ উপজেলা কমিটির সভাপতি শাহানা আল আজাদ, অঞ্জন পুরকাস্থ, আবুল কালাম প্রমুখ।
বক্তারা বলেন, বোরো ফসল রক্ষায় হাওরের বাঁধ নির্মানের কাজ ১৫ ডিসেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়ায় কিছু সময় বাড়িয়ে দেয়া হয়েছিল। কিন্তু বর্ধিত সময়ে বাঁধের কাজ শেষ না হওয়ায় সংশ্লিষ্ট কর্মকর্তাদের গাফিলতি ও অব্যবস্থাপনাকে দায়ি করেন বক্তরা। পাহাড়ি ঢল ও অকাল বন্যার আগে বাঁধের কাজ শেষ না হওয়ায় জেলার কৃষকের বোরো ফসল ঝুঁকিতে রয়েছে বলে শঙ্কা প্রকাশ করেছেন তারা। বাঁধের কারনে ২০২২ সালের মতো ফের ফসল ডুবির ঘটনা ঘটলে কৃষকদের সাথে নিয়ে কঠোর কর্মসূচি ঘোষাণার হুশিয়ারি দেন বিক্ষোভকারীরা। পরে তারা বিভিন্ন শ্লোগানে-শ্লোগানে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে গেলে তিনি জেলার একটি সেমিনারে যোগ দিতে যান বলে জানান উপজেলা প্রশাসনিক কর্মকর্তা মোশারফ হোসেন।

এ সংক্রান্ত আরও সংবাদ