মধ্যনগরে ৩৩ টি মণ্ডপে নবমী দুর্গা পূজা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে

প্রকাশিত: ৯:৪০ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

মধ্যনগরে ৩৩ টি মণ্ডপে নবমী দুর্গা পূজা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে

মধ্যনগর, সুনামগঞ্জ, প্রতিনিধি :সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার ৩৩ টি দুর্গা পূজা শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

মধ্যনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ এমরান হোসেন, এসআই শামীম আল মামুন ও বিট অফিসার ফোর্স সহ মধ্যনগর থানার সীমান্তবর্তী ১ নং বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের সবকটি পূজা মণ্ডপ পরিদর্শন করেন। এর মধ্যে ব্রান্দ্রা সার্বজনীন দুর্গাপূজা মন্ডপ, গীলাগড়া সার্বজনীন দুর্গাপূজা মন্ডপ, বাকাতলা সার্বজনীন দুর্গাপূজা মন্ডপ, মহিষখলা সার্বজনীন দুর্গাপূজা মন্ডপ, ২ নং বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের বাট্রা সার্বজনীন দুর্গাপূজা মন্ডপ পরিদর্শন করেন।
এছাড়াও মধ্যনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জীব রঞ্জন তালুকদার টিটু পূজা মণ্ডপ পরিদর্শন করেন এবং তিনি বলেন, হিন্দুদের সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজা, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আওয়ামী লীগ সরকারের ভুমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
বেঠাখালি পূজা মন্ডছরের প্রতিবছরের ন্যায় এ বছরও শুভ নবমী পূজা মন্ডপে দেখা গেছে সনাতন ধর্মাম্ববলি নারী পুরুষের ভীড়। মধ্যনগর উপজেলা সদর ইউনিয়নের বৈঠাখালী গ্রামে শ্রী শ্রী শারদীয় দুর্গাপূজা শান্তি পূর্ণ ভাবে উদযাপিত হচ্ছে।
এই দুর্গা উৎসব নিজেদের অর্থায়নে পরিচালিত করেন গ্রামবাসী এবং ধর্মীয় পার্বন সাস্ত্রিক নিয়ম দ্বারায় পূজা মন্ডপে মহাপ্রসাদ বিতরণ,হিন্দু সাম্প্রদায়িক গান নিত্য সহ বিভিন্ন বিনোদন সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উৎসব মুখরিত হয়েছে এবং সাজানো হয়েছে আলোকসজ্জায় দুর্গা মন্ডপ, মধ্যনগর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে হিন্দু ধর্মপ্রাণ নারী পুরুষ ভক্তরা। মায়ের প্রতি ভক্তি ও শ্রদ্ধা নিবেদন করতে এবং বিশ্বের সকল মানুষের শান্তি কামনায়, প্রার্থনা করতে ছুটে আসেন মায়ের মন্দিরে।
পূজা মণ্ডপ কমিটির সভাপতি পিংকু তালুকদার ও সাধারণ সম্পাদক অঞ্জু তালুকদার বলেন, মা দুর্গার আশীর্বাদে এখনো মায়ের চরণে ভক্তি শ্রদ্ধা নিবেদন করছি ও বাপ দাদার ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করছি মাত্র। উপজেলা পূজা।

উপজেলার পূজা উদযাপন কমিটির সভাপতি দেবল কিরন তালুকদার বলেন, শান্তিপূর্ণ ভাবে পূজা সমাপ্ত করার জন্যে প্রশাসনের পাশাপাশি আমরাও সার্বক্ষণিক তদারকি রাখছি।

এম এ মান্নান,
মধ্যনগর, সুনামগঞ্জ
০১৭৭১৯২১৬৫২
২৩,১০, ২৩ইং

এ সংক্রান্ত আরও সংবাদ