বিছনাকান্দি সীমান্ত পথে বেপরোয়া চোরাচালান : প্রকাশ্যে চাঁদাবাজি

প্রকাশিত: ৯:০৭ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২৩

বিছনাকান্দি সীমান্ত পথে বেপরোয়া চোরাচালান : প্রকাশ্যে চাঁদাবাজি
ভাটির কন্ঠ ডেস্ক :: সিলেটের সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় চোরাচালান কিছুতেই বন্ধ হচ্ছে না। একটি চক্রের নেতৃত্বে চোরাকারবারীরা বেপরোয়া ভাবে ভারতীয় চোরাচালান দেশে নিয়ে আসছে। এই চোরাকারবারীদের কাছ থেকে নিয়মিত টাকা আদায় করেন বিভিন্ন পুলিশের সোর্সরা।
ফলে চোরাকারবারীরা সীমান্ত এলাকায় আরও বেপরোয়া হয়ে উঠেছেন। বেশির বাগ ক্ষেত্রে সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি সীমান্ত এলাকা দিয়ে এসকল চোরাচালান করা হচ্ছে। সীমান্ত দিয়ে প্রতিদিন রাতে কোটি কোটি টাকার পণ্য ও গরু দেশে প্রেবেশ করছে। এদিকে পাচার করা হচ্ছে দেশের মূল্যবান সম্পদ।
কিন্তু রহস্যজনক কারণে নিরব ভূমিকা পালন করছে স্থানীয় পুলিশ প্রশাসন। জানা গেছে, থানা পুলিশের এসআই মিহির প্রতিটি এলাকায় অবৈধ টাকা আদায়ের জন্য সোর্স নিয়োজিত করেছেন। আর এই সোর্সদের মাধ্যমে তিনি চোরাকারবারীদের কাছ থেকে নিয়মিত টাকা আদায় করেন।
বিছনাকান্দি এলাকায় চোরাকারবারীদের কাছ থেকে টাকা আদায় করে থাকেন লাইনম্যান নাছির। তিনি শুধু গরু ব্যবসায়ীদের নিকট বিছনাকান্দি এলাকায় আদায়ের দায়িত্বে রয়েছেন।
আর এই অবৈধ টাকার হিসাব দিতে হয় এসআই মিহিরের কাছে। গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি সীমান্ত এলাকা দিয়ে এসকল অবৈধ চোরাচালান বন্ধে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করছেন রুস্তুমপুরের সচেতন মহল।

এ সংক্রান্ত আরও সংবাদ