অটোরিকশা চালক আশিক মিয়ার মৃত্যুতে মানববন্ধন

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৩

অটোরিকশা চালক আশিক মিয়ার মৃত্যুতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকের অবহেলায় অসহায় অটোরিকশা চালক আশিক মিয়ার মৃত্যুতে সুনামগঞ্জ পৌর শহরের মোহাম্মদপুর এলাকাবাসীর উদ্যোগে প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল এগারোটায় ট্রাফিক পয়েন্টে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধনে সুনামগঞ্জ জেলা ইজি বাইক মালিক ঐক্য পরিষদের সভাপতি মো. সুহেল মিয়ার সভাপতিত্বে ও কাউসার আহমেদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, আব্দুক কাইয়ুম,জেলা শ্রমিক লীগের সাবেক সহ সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক বাচ্চু,সুনামগঞ্জ সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান বদরুল কাদির শিহাব,অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা গোলাম রব্বানী, ইজি বাইক মালিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আনোয়ার মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, সুনামগঞ্জ সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক এর অবহেলায় অটো রিকশা চালক আশিক মিয়ার মৃত্যু হয়েছে। শুধু আশিক মিয়া নয়, চিকিৎসকদের অবহেলার কারণে আরও অনেকেই মৃত্যু বরণ করেছেন। বক্তারা আরও বলেন, সুনামগঞ্জ সদর হাসপাতাল অনিয়ম দুর্নীতির অঙ্গরাজ্যে পরিণত হয়েছে।
সেখানে অসহায় রোগীরা চিকিৎসার জন্য গেলে ভালো চিকিৎসা সেবা পাওয়া যায় না। প্যারাসিটামল ছাড়া কিছুই পাওয়া যায় না। তারা বলেন,ঔষধ নেই। বাহির থেকে কিনে নিয়ে আসবেন।তারা নির্দিষ্ট ফার্মেসী থেকে ঔষধ কিনে আনতে বলেন।তারা অনিয়ম দুর্নীতি করে কোটি টাকার গাড়ি এবং বিলাশ বহুল বাড়ি করেছেন।অথচ সরকার জনগণের সেবা করার জন্য তাদেরকে বেতন ভাতা দিচ্ছেন।ঔষধ দিচ্ছেন।অসহায় অটো রিকশা চালক আশিক মিয়ার মৃত্যুর ঘটনা তদন্ত করে দায়িত্বরত চিকিৎসকের শাস্তি দাবি করছেন। অন্যতায় হাসপাতাল ঘেরাও সহ কঠোর আন্দোলনের ডাক দিবেন বলে বক্তারা বলেন।
উল্লেখ্য যে, সুনামগঞ্জ পৌর এলাকার মোহাম্মদপুরের বাসিন্দা অটো রিকশা চালক আশিক মিয়া।,গত ১৫ ই জানুয়ারি রবিবার দুপুর ২ টার দিকে আশিক মিয়ার পেটে ব্যথা দেখা দিলে তার আত্মীয় স্বজনরা সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান। হাসপাতাল কর্তৃপক্ষ আশিক মিয়াকে প্রাইভেটে পরীক্ষার জন্য ডক্টর ল্যাবে নিয়ে যাওয়ার কথা বললে, স্বজনরা আশিক মিয়াকে সেখানে নিয়ে যান। সেখানে পরীক্ষার পর অবস্থা আরও অবনতি হলে পুনরায় সদর হাসপাতালে যান।এরই মধ্যে কর্তব্যরত চিকিৎসক এর অবহেলায় আশিক মিয়ার মৃত্যু বরণ করেন বলে স্বজনরা দাবি করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ