দ্বিতীয় ধাপে সুনামগঞ্জে ২ মসজিদ সহ ৫০ মডেল মসজিদ উদ্বোধন

প্রকাশিত: ৯:৪৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

দ্বিতীয় ধাপে সুনামগঞ্জে ২ মসজিদ সহ ৫০ মডেল মসজিদ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ: সুনামগঞ্জ জেলা মডেল মসজিদ ও জগন্নাথপুর উপজেলায় মডেল মসজিদ সহ দেশে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার দুপুর ১২টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভার্চুয়ালি দ্বিতীয় পর্বের ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন তিনি।
সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে সকাল সাড়ে দশটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়েলি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন জেলা স্হানীয় সরকার শাখার উপ পরিচালক মোহাম্মদ জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, গণপূর্ত অধিদফতর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মমিনুল হক, ইসলামিক ফাউণ্ডেশন এর উপ পরিচালক মো. মোশাররফ হোসেন, ষোলঘর সরকারি দ্বীনি সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মৌলানা আলীনুর,খালেকাবাদ জামে মসজিদের খতিব মৌলানা আতাউর রহমান লস্কর সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মসজিদের ঈমাম ও সাংবাদিকবৃন্দ।

উদ্বোধনের আগে প্রধানমন্ত্রী ভাষণ দেন। ভাষণে ইসলামের কল্যাণে আওয়ামী লীগ সরকারের নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সারাদেশে প্রতিটি জেলা ও উপজেলায় ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সেন্টার নির্মাণ করে বিশ্ব ইতিহাসে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, মডেল মসজিদগুলোতে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ অজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে। এছাড়াও হজ গমনেচ্ছুদের জন্য রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগের আনুষ্ঠানিকতা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামি সাংস্কৃতিক সম্মেলন কক্ষ, ইসলামি দাওয়াত, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, মসজিদের সঙ্গে দেশি ও বিদেশি অতিথিদের জন্য একটি বোর্ডিং সুবিধা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধর্মীয় ভ্রান্ত ধারণা দূর করতে ইসলামের সত্য বাণী প্রচারের লক্ষ্যে এর আগে ২০২১ সালের ১০ জুন প্রথম ধাপে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ