দিরাই রামকৃষ্ণ সেবাশ্রমে স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মতিথি উদযাপন

প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৩

দিরাই রামকৃষ্ণ সেবাশ্রমে স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মতিথি উদযাপন

স্টাফ রিপোর্টার,সুনামগঞ্জ: সুনামগঞ্জের দিরাই উপজেলা সদরের রামকৃষ্ণ সেবাশ্রমে নানা আয়োজনে স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মতিথি উদযাপিত হয়েছে। । দুইদিন ব্যাপি আয়োজনের প্রথম দিনে সমবেত প্রার্থনা, পূজা অর্চনা, কুইজ প্রতিযোগিতা, ভক্তিমূলক গানের প্রতিযোগিতা ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। তিনটি গ্রুপে ২০০ এর বেশি প্রতিযোগি অংশ নিয়েছে এসব প্রতিযোগিতায়। বিজয়ীদের মধ্যে আজ শনিবার বিকেলে পুরস্কার বিতরণ করা হয়।
স্বামী বিবেকানন্দ যুব পরিষদের দিরাই উপজেলা সভাপতি পঙ্কজ কান্তি রায় জানিয়েছেন, দ্বিতীয় দিনের অনুষ্ঠানে বস্ত্র বিতরণ, আলোচনা সভায় ও প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।
স্বামী বিবেকানন্দ যুব পরিষদ এর সাংগঠনিক সম্পাদক সূর্যসেন পান্না জানান,শনিবার সকাল ৯ টায় রামকৃষ্ণ সেবাশ্রম থেকে একটি র্যালি বের হয়ে মজলিশপুর,হারানপুর সহ দিরাই বাজার প্রদক্ষিণ করে, রামকৃষ্ণ সেবাশ্রমে এসে শেষ হয়। ১১ টায় পূজা অর্চনা এবং শেষে ১ টায় মহা প্রসাদ পরিবেশন করা হয়।
বিকেল ৩ টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় স্বামী বিবেকানন্দ যুব পরিষদ রামকৃষ্ণ সেবাশ্রম এর সভাপতি অধ্যক্ষ পঙ্কজ কান্তি রায়’র সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সূর্যসেন পান্না’র সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন রামকৃষ্ণ সেবাশ্রম এর সাধারণ সম্পাদক স্বামী ইষ্টানন্দজী মহারাজ।
বক্তব্য রাখেন দিরাই পৌর মেয়র বিশ্বজিৎ রায়, প্রয়াস গ্রুপের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার, চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু পরিতোষ রায়, করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু লিটন চন্দ্র দাশ, সারদা সংঘের সভাপতি অনিন্দিতা রায় চৌধুরী প্রমুখ।
বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ, ৩০০ জন অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে স্হানীয় শিল্পী গোষ্ঠী গান ও নৃত্য পরিবেশন করেন।
প্রয়াস গ্রুপের চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার বলেন, মা বাবাকে সহযোগিতা করা,অন্ধকে রাস্তা দেখিয়ে দেওয়া হচ্ছে সেবা।
তিনি বলেন শীতবস্ত্র দেওয়াই শুধু সেবা না।মানুষের উপকার করার জন্য যে কাজ সেটা হচ্ছে সেবা।
আমি শীতবস্ত্র বিতরণ করেছি।আপনারা আমার জন্য আশীর্বাদ করবেন।

এ সংক্রান্ত আরও সংবাদ