তাহিরপুরে সরকারি সম্পত্তি হতে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান

প্রকাশিত: ১০:১১ পূর্বাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৩

তাহিরপুরে সরকারি সম্পত্তি হতে অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান

তাহিরপুর(সুনামগঞ্জ)প্রতিনিধি : তাহিরপুর উপজেলার বালিজুরি ইউনিয়নের আনোয়ারপুর বাজার ব্রীজ সংলগ্ন রাস্তার পাশে দখলদারদের কবল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছেন তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি)সকাল ১১টায় উপজেলার বালিজুরী ইউনিয়নের তাহিরপুর-আনোয়ারপুর সড়কের আনোয়ারপুর বাজারে ব্রীজ সংলগ্ন ও অস্থায়ী ইউনিয়ন পরিষদের সম্মুখে এই অভিযান পরিচালনা করা হয়।

উপজেলার আনোয়ারপুর রাস্তার পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করাসহ উপজেলার সদর ইউনিয়ন টাকাটুকিয়া ও উপজেলার বাদাঘাট ইউনিয়নের শিমুল বাগান এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উচ্ছেদ করা জায়গার পরিমান ১০শতাংশ। উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা ভুমি উপ সহকারী প্রশাসনিক কর্মকর্তা নিশিত ভট্টাচার্য জানান,এই উচ্ছেদের পূর্বে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য দখল করে থাকা লোকজনদের বলা হয়েছিল। কিন্তুু তারা অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায়, আজ সকালে মানুষ দিয়ে এ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। তিনি আরও যানান উচ্ছেদ অভিযান পরিচালনার পূর্বে সার্ভেয়ারের মাধ্যমে সড়ক ও জনপথ বিভাগের জমির সীমানা নির্ধারণ করে লাল দাগ দিয়ে চিহ্নিত করা হয়।

উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি বালিজুরী
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আজাদ হোসেন,প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া, রাজশ্রী রায় সার্ভেয়ারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দাগন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি বলেন,সরকারী সম্পত্তি উদ্ধারে আমাদের অভিযান চলমান থাকবে। এতে কারো কোনো আপত্তি শুনা হবে না। সবাইকে নিজ নিজ উদ্দ্যোগে সরকারি সম্পত্তি দখলে থাকলে ছেড়ে দিতে হবে না হলে আমাদের পক্ষ থেকে অভিযান পরিচালনা করে হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ