খেলাধুলা হচ্ছে সু প্রিয় পথ – এন এস সি প্রতিনিধি আবদুর রাজ্জাক

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২৩

খেলাধুলা হচ্ছে সু প্রিয় পথ – এন এস সি প্রতিনিধি আবদুর রাজ্জাক

স্টাফ রিপোর্টার,সুনামগঞ্জ: আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো কাজ করতে হবে।
প্রতিদিন কমপক্ষে একজন মানুষের জন্য ভালো কাজ করতে হবে।
আর খেলাধূলা হচ্ছে সু প্রিয় পথ।
সেই পথ অবলম্বন করে চলতে পারলে ভালো মানুষ হওয়া সম্ভব।
সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামে শুক্রবার সকালে বিভিন্ন উপজেলা থেকে বালক বালিকাদের নিয়ে কারাতে প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, ন্যাশানাল স্পোর্টস কাউন্সিল এর প্রতিনিধি আব্দুর রাজ্জাক। শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩ আনুষ্ঠানিক ভাবে গতকাল উদ্বোধন করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী। আজ শুক্রবার ২য় দিন সাঁতার ও কারাতে প্রতিযোগিতার আয়োজন করে জেলা ক্রীড়া অফিস।

শুক্রবার সকালে জেলা স্টেডিয়ামে সুনামগঞ্জ জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় বালক/বালিকাদের ৫ টি ওজন শ্রেণিতে এই কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কারাতে প্রতিযোগিতায় উপজেলা থেকে ৩ জন বালক ও ৪ জন বালিকা বালিকা বিজয়ী হয়। এরমধ্যে ১ম বালিকা জাহিন চৌধুরী এবং ২য় বালিকা তাছলিমা বেগম এবং ১ম বালক বিজয়ী হয় রিয়াদ তালুকদার।
কুমিতে বালিকা (৫০ কেজি ওজনের) ১ম তাছলিমা বেগম, হুরায়রা আক্তার( ৫৫ কেজি ওজনের) , তাবাসসুম তাসরিন অস্মিতা (৪০ কেজি ওজনের) ।
বালক কুমিতে ১ম সৌরভ বীর বর্মন (৪৫ কেজি ওজনের) , রিয়াদ তালুকদার (৪৫ কেজি ওজনের) এবং শাহরিয়ার হাসান (৬০ কেজি ওজনের) ।

প্রতিযোগিতার আগে জেলা ক্রীড়া অফিস দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ন্যাশানাল স্পোর্টস কাউন্সিল এর প্রতিনিধি আব্দুর রাজ্জাক।
এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থা সহ সভাপতি সিরাজুর রহমান সিরাজ, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল নোমান সহ অন্যান্য ক্রীড়ামোদীরা।
কারাতে কোচ এর দায়িত্বে ছিলেন সুজন মল্লিক দাস নিলয় এবং আলী আহমেদ।
রেফারির দায়িত্বে ছিলেন, জাহাঙ্গীর আলম এবং আব্দুল ওয়াহিদ।
এসময় বক্তারা বলেন একজন মেধাবী মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে চাইলে অবশ্যই নিয়মিত খেলাধুলা চর্চার কোনো বিকল্প নেই। খেলাধূলার পাশাপাশি নিয়মিত শরীর চর্চা করাও অত্যন্ত প্রয়োজন। কারণ শরীর ফিট তো সবই ফিট। যদি শরীর ফিট না থাকে তাহলে কোনো কাজেই কিন্তু মনোযোগ আসে না।

আর তাই নিয়মিত শরীর চর্চার একটি উপযোগী পদ্ধতি হচ্ছে কারাতে প্রশিক্ষণ। শরীর চর্চার পাশাপাশি যে কোনো বিপদ থেকে নিজেকে সহজেই রক্ষা করার অন্যতম একটি কৌশল হচ্ছে কারাতে। তাই ছোট বেলা থেকেই যদি কোনো শিশু এই প্রশিক্ষণটি রপ্ত করতে পারে তাহলে তার ভবিষ্যতটি অনেক উজ্জ্বল হবে।

আর এই কারাতের মাধ্যমেও যে কেউ বিশ্বের কাছে আমাদের দেশটিকে তুলে ধরতেও পারবে। তাই এই কারাতে কে আরো জনপ্রিয় করতে জোরালো পদক্ষেপ গ্রহণ করা উচিত।

এ সংক্রান্ত আরও সংবাদ