সুনামগঞ্জ জেলা জুড়ে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ

প্রকাশিত: ৬:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২৩

সুনামগঞ্জ জেলা জুড়ে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ

স্টাফ রিপোর্টার,সুনামগঞ্জ: উৎসব মুখর পরিবেশের মধ্যদিয়ে সুনামগঞ্জে বই উৎসব পালিত হয়েছে। নতুন বছরের প্রথম দিনে জেলায় একযোগে পালন করা হচ্ছে এ বই উৎসব। বছরের প্রথম দিনেই সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে নতুন বই। ২০২৩ ইংরেজি সালের ১ জানুয়ারি
রবিবার সকালে সরকারি এস সি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বই বিতরণ করেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
পরে শহরের সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ে বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। সেখানে তিনি নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেন। পরে তিনি সরকারি শহর বালিকা প্রাথমিক বিদ্যালয়ের বই উৎসবে যোগ দেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ মহিউদ্দিন, মাধ্যমিক শিক্ষা বিভাগের কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম আব্দুর রহমান সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম বলেন,এ বছর জেলায় মোট বইয়ের চাহিদা ছিল ৩২ লাখের বেশি। বছরের প্রথম দিনেই উৎসব মুখর পরিবেশে প্রায় ২২ লাখের বেশি বই বিতরণ করা হয়েছে। এ মাসের মধ্যেই বাকী বই বিতরণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ