বিদেশে উচ্চ শিক্ষা গমনেচ্ছুকদের জন্য আন্তর্জাতিক শিক্ষা মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২২

বিদেশে উচ্চ শিক্ষা গমনেচ্ছুকদের জন্য আন্তর্জাতিক শিক্ষা মেলা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : বিদেশে উচ্চ শিক্ষা গমনেচ্ছুক শিক্ষার্থীদের জন্য সুনামগঞ্জে আন্তর্জাতিক শিক্ষা মেলা অনুষ্ঠিত হয়েছে।
জে স্কয়ার ইংলিশ ইন্সটিটিউট এন্ড কনসালট্যান্টসি’র উদ্যোগে সুনামগঞ্জ শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি হল রুমে শনিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এই মেলা চলে। সুনামগঞ্জ শহরে প্রথমবারের মতো বিদেশে উচ্চ শিক্ষায় পড়তে আগ্রহী শিক্ষার্থীদের আবেদন প্রক্রিয়া, সুযোগ সুবিধা ও পিআর সংক্রান্ত যাবতীয় পরামর্শ প্রদান করা হয়।

এই মেলায় উপস্থিত ছিলেন, জে স্কয়ার ইংলিশ ইন্সটিটিউট এন্ড কনসালট্যান্টসি এর প্রতিষ্টাতা চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম, ফারজানা মেশিনারিজ এর প্রতিষ্টাতা মো. রুহুল আমিন ও নজরুল ইসলাম, সুনামগঞ্জ জেলার সাবেক খাদ্য পরিদর্শক রকিবুল হাসান, ক্রিস্ট নগর এর প্রধান শিক্ষক জয়নাল আবেদিন,এবং ইমরান হোসেন হিমু প্রমুখ।

এছাড়াও ইউকে,আমেরিকা, কানাডা,ইউরোপ এর বিভিন্ন দেশে শিক্ষা গ্রহণেচ্ছুক শিক্ষার্থীদের দিকনির্দেশনা প্রদান করেন অভিজ্ঞ কাউন্সিলর সিদ্দিকুর রহমান, নাজমুস সাকিব, আব্দুল্লাহ আল মুজাহিদ, আবু সাইদ, আদনান চৌঃ, সাহনেয়াজ, আ স ম রোমেল, আব্দুল জলিল, আকরাম হোসেন।

মেলায় দুই শতাধিক শিক্ষার্থী সরাসরি অংশ গ্রহণ করেন।
জে স্কয়ার ইংলিশ ইন্সটিটিউট এন্ড কনসালট্যান্টসি’র প্রতিষ্টাতা চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম বলেন, এই প্রতিষ্ঠানের মাধ্যমে আইইএলটিএস, স্পোকেন ইংলিশ সহ অন্যান্য কোর্সে ৫০% ডিসকাউন্ট দেওয়া হয়। বিশেষ করে সুনামগঞ্জ আমার নিজ জেলা হওয়ায় সুনামগঞ্জের শিক্ষার্থীদের বিশেষ ছাড় দিয়ে, হাওর জনপদে উচ্চ শিক্ষার হার বাড়াতে ভূমিকা রাখতে চাই।”

উৎসবমুখর পরিবেশে বিকাল ৫ টায় শিক্ষা মেলার আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণা করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ