বড়ছড়া ও চারাগাঁও শুল্কস্টেশনে কয়লা আমদানি শুরু

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০২২

বড়ছড়া ও চারাগাঁও শুল্কস্টেশনে কয়লা আমদানি শুরু

তাহিরপুর প্রতিনিধি :: দেশের উত্তর-পূর্বাঞ্চলের দুটি স্থল শুল্কস্টেশন বড়ছড়া ও চারাগাঁও দিয়ে কয়লা আমদানি শুরু হয়েছে। বুধবার বিকেলে কয়লা আমদানিকারক গ্রুপের উপদেষ্টা ও তাহিরপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রিয়াজ উদ্দিন খন্দকার লিটন বড়ছড়া শুল্কস্টেশনে ভারত থেকে আমদানি করা কয়লাবাহী ট্রাক আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

এর আগে সোমবার বিকেলে চারাগাঁও জিরো পয়েন্ট দিয়ে কয়লা আমদানি কার্যক্রমের উদ্বোধন করেন তাহিরপুর কয়লা আমদানিকারক গ্রুপের সভাপতি আলখাছ উদ্দিন খন্দকার।

জানা গেছে, ভারতের মেঘালয়ে মামলাজনিত কারণে সেখান থেকে দীর্ঘদিন দেশে কয়লা আমদানি করতে পারছিলেন না তাহিরপুরের কয়লা ব্যবসায়ীরা।

সম্প্রতি আদালতের আদেশে মেঘালয় থেকে কয়লা আমদানির জট খোলে। বড়ছড়া ও চারাগাঁও শুল্কস্টেশন দিয়ে এলসির কয়লা আমদানি হওয়ার ফলে শুল্কস্টেশন দুটিতে কয়লা পরিবহন কাজে শ্রমিকদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

তাহিরপুরের কয়লা আমদানিকারক স্বপন কুমার দাস বলেন, দীর্ঘদিন কয়লা আমদানি কার্যক্রম বন্ধ থাকার কারণে বড়ছড়া ও চারাগাঁও বাজারের ব্যবসায়ীরা তাঁদের গ্রামের ঠিকানায় চলে গেছিলেন। বড়ছড়া ও চারাগাঁও শুল্কস্টেশন ফের চালু হওয়ায় ব্যবসায়ীরা ফিরে এসেছেন। সে কারণে বাজারগুলো আবার জমজমাট হয়ে উঠেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ