জামালগঞ্জে যুবদল নেতা জিয়াউর রহমানের বিরুদ্ধে সাংবাদিক পরিচয় ও শালমারা বিলে চাঁদাবাজির অভিযোগে মানববন্ধন

প্রকাশিত: ৯:৩৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৪

জামালগঞ্জে যুবদল নেতা জিয়াউর রহমানের বিরুদ্ধে সাংবাদিক পরিচয় ও শালমারা বিলে চাঁদাবাজির অভিযোগে মানববন্ধন

আব্দুস সামাদ আফিন্দী-

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার যুবদল নেতা ও টিকাদার জিয়াউর রহমান ওরফে জিয়ার বিরুদ্ধে শালমারা বিলে চাঁদাবাজির অভিযোগ উঠেছে। জিয়া নিজেকে যুবদল নেতার দাপট ও সাংবাদিক পরিচয়ে উপজেলার শালমারা বিলের ইজারাদারদের কাছে দেশীয় অস্ত্র সহ তার নিজস্ব কিছু লোক নিয়ে  পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবী করেন বলে জানা গেছে ।  টাকা না দিলে বিল দখলের চেষ্টা করেন জিয়া। এরই প্রতিবাদে (১৯শে সেপ্টেম্বর)  বৃহস্পতিবার বেলা দুই টায়  জামালগঞ্জ  উপজেলা পরিষদের মেইন গেইটের সামনে মানববন্ধন করেছে এলাকাবাসী।

এসময় মানববন্ধবে বক্তারা, কথিত সাংবাদিক যুবদল নেতা ঠিকাদার জিয়ার বিরুদ্ধে এসব অভিযোগ তুলে ধরেন। তার বিরুদ্ধে অতীতে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিভিন্ন  অনিয়মের অভিযোগে একাধিক পত্রিকায় সংবাদ ও প্রচার হয়। মানববন্ধনে বক্তারা দ্রুত জিয়াউর রহমান কে গ্রেফতার করে আইনের  আওতায় এনে বিচারের জোর দাবী জানান। এছাড়াও জিয়াউর রহমানের বিরুদ্ধে ভূমিহীনদের ভূমি এনেদেওয়ার কথা বলে ৩৫ জনের কাছ থেকে ৯ লক্ষ টাকা নেওয়ার অভিযোগের সংবাদ প্রচার হলে ওই সংবাদ জামালগঞ্জ প্রেসক্লাবের ফেসবুক আইডি থেকে প্রচার হয় যা এলাকায় তোলপাড় হয়। 

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে অভিযুক্ত জিয়াউর রহমান বলেন, তার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগ করা হয়েছে। তিনি সংবাদ সংগ্রহের জন্যই জলমহলের ইজারাদার এর কাছে গিয়েছিলেন। শালমারা বিল দখল করতে নয়। 

এ সংক্রান্ত আরও সংবাদ