সিমোপা সাহিত্য পুরষ্কার পেলেন গল্পকার জেনারুল ইসলাম

প্রকাশিত: ৪:১৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৪

সিমোপা সাহিত্য পুরষ্কার পেলেন গল্পকার জেনারুল ইসলাম

আব্দুস সামাদ আফিন্দী, জামালগঞ্জ::
সিলেট মোবাইল পাঠাগার এর ৮০০ তম সাহিত্য আসর উদযাপন উপলক্ষে সিমোপা সাহিত্য পুরষ্কার -২০২৩ প্রদান করা হয়েছে। গত ০৭ সেপ্টেম্বর, শনিবার সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে পুরষ্কারটি প্রদান করা হয়।
এতে তরুণ ক্যাটাগরিতে গল্প শাখায় পুরষ্কারটি পেয়েছেন গল্পকার জেনারুল ইসলাম।

বর্তমান তরুণ পাঠক মহলের মধ্যে জেনারুল ইসলামের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। ছড়া দিয়ে সাহিত্য শুরু করলেও লিখছেন গল্প, কবিতা, প্রবন্ধ। সম্প্রতি তার লেখা একটি গানও প্রকাশ হয়েছে। স্কুল কলেজের দেয়ালিকা, ম্যাগাজিন দিয়ে লেখা প্রকাশের শুরুটা হলেও বর্তমানে বেশ কয়েকটি পত্রিকা ও ছোটকাগজে লিখছেন। ইতোমধ্যে তার দুটি বই প্রকাশিত হয়েছে। বইদুটি হলো “মন গহীনের গল্প” ও ” একমুঠো রোদ্দুর” এছাড়াও লিখেছেন বেশ কয়েকটি যৌথ সংকলনে।

লেখালেখি ছাড়াও তিনি যুক্ত রয়েছেন বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে। কেন্দ্রীয় হাওরসাহিত্য গণপাঠাগার, বংশীকুন্ডা ছাত্রকল্যাণ পরিষদ, প্রতিশ্রুতি বিজ্ঞান ও সাহিত্য পর্ষদ, মধ্যনগর দর্পণ, হাওরসাহিত্য উন্নয়ন সংস্থা ( হাসুস) বাংলাদেশের সাথে সামাজিক ও শিক্ষাবিষয়ক কাজ করছেন।

সিমোাপা পুরস্কার প্রদানের সময় উপস্থিত ছিলেন ভাষাসৈনিক অধ্যক্ষ মাসউদ খান, দেওয়ান এ.এইচ. মাহমুদ রাজা চৌধুরী, লে. কর্ণেল এম আতাউর রহমান পীর, গল্পকার সেলিম আউয়াল, আহমদ মাহবুব ফেরদোস, ছয়ফুল করিম চৌধুরী হায়াত প্রমুখ ব্যক্তিবর্গ।

উল্লেখ্য প্রথমবারের মতো সিলেট মোবাইল পাঠাগার ২০ জন সাহিত্যিককে গল্প,কবিতা,ছড়া,গান ও প্রবন্ধ শাখায় সিমোপা সাহিত্য পুরষ্কার প্রদান করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ