বন্যার্তদের পাশে দাঁড়াতে সুনামগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ফান্ড কালেকশন 

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২৪

বন্যার্তদের পাশে দাঁড়াতে সুনামগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের ফান্ড কালেকশন 

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ 

কুমিল্লা, ফেনী, নোয়াখালী সহ বন্যা দুর্গত ৮ জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের লোকদের  পাশে দাঁড়াতে ফান্ড কালেকশনের  উদ্যোগ নিয়েছে সুনামগঞ্জের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

শনিবার  সকাল থেকে বিকেল পর্যন্ত  প্রথমে শহরের উকিল পাড়া থেকে টাকা উত্তোলন শুরু হয়। বন্যা আক্রান্তদের সহায়তার জন্য এরপর পর্যায়ক্রমে ডিএস রোড, জগন্নাথবাড়ি, মধ্যবাজার, আলফাত স্কয়ার এলাকাসহ বিভিন্ন এলাকার দোকানদারদের নিকট থেকে টাকা উত্তোলন কার্যক্রম চলে।

টাকা কালেকশনে দুইজন ভিক্ষুক, একজন বাদাম বিক্রেতা এবং রিকশা চালক সহ বিভিন্ন পেশার দিনমজুরদের সহায়তা করতে দেখা গেছে। 

এ বিষয়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী সাইমন বলেন, আমরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা একত্রিত হয়েছি বন্যার্তদের ত্রাণ সহায়তা প্রদানের জন্য। 

দেশের ফেনি, কুমিল্লা, নোয়াখালী সহ বিভিন্ন জেলার এলাকা বন্যায় প্লাবিত হয়েছে। আমরা শিক্ষার্থীরা সুনামগঞ্জের বাজারগুলো থেকে কালেকশন করে  বন্যার্তদের পাশে দাঁড়াতে চাই। তাদেরকে সহায়তা করার জন্যই আমরা ফান্ড কালেকশন করছি।

শিক্ষার্থী ওসমান গনি  বলেন,সম্প্রতি দেশের কুমিল্লা, ফেনীসহ তৎসংলগ্ন এলাকায় বন্যায় মানুষেরা আক্রান্ত হয়েছে। আমরা বন্যার্তদের পাশে দাঁড়িয়ে সহায়তা করতে গতকাল থেকেই কালেকশন করছি, আজকেও করেছি।

এই দুই দিনে আমরা মোট ৮২’হাজার ১শ ২২ টাকা কালেকশন করেছি। 

আমাদের এই কালেকশনে বিভিন্ন শ্রেণির মানুষজন সহায়তা করেছেন।

আমরা সুনামগঞ্জের সর্বস্তরের মানুষের কাছে সহায়তা চাই। 

এই সহায়তা নিয়ে বন্যায় ক্ষতিগ্রস্হ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী কিনে দিতে চাই।আশা করি সকলেই আমাদের সুনামগঞ্জে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদেরকে এই মানবিক কাজে সাহায্য করবেন।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ইমনদ্দোজা ইমন বলেন, আমরা বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা যে অর্থ কালেকশন করছি, আমাদের লক্ষ মাত্রা হচ্ছে দুই লক্ষ টাকা যদি কালেকশন হয়, তাহলে কেন্দ্র থেকে আমাদেরকে যদি এই অর্থ পাঠিয়ে দিতে বলেন,তাহলে তাদের কাছে পাঠিয়ে দেব।ট্রাভেল কস্ট যদি কম হয়, তাহলে আমরা নিজেদের মধ্য থেকে  যাব।

আমরা আশা করি, সুনামগঞ্জবাসী আমাদের সহায়তা করবেন। আমাদের সিনিয়র যাঁরা আছেন,আপনারা সব সময় আমাদের পাশে ছিলেন,ভবিষ্যতেও থাকবেন। আমরাও আপনাদের পাশে সব সময় আছি ইনশাআল্লাহ।
আমরা আপনাদের সহযোগীতা নিয়েই বন্যার্তদের পাশে দাঁড়াতে চাই।

এ সংক্রান্ত আরও সংবাদ