কোটা সংস্কার ও ছাত্রদের উপর হামলার প্রতিবাদে তাহিরপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৪

কোটা সংস্কার ও ছাত্রদের উপর হামলার প্রতিবাদে তাহিরপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি :

সারাদেশে কোটা আন্দোলনকারীদের উপর হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে তাহিরপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার বেলা সাড়ে ১১টায় বাদাঘাট সরকারি কলেজের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বেড় করে বাদাঘাট বাজার হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কলেজ প্রাঙ্গণে এক প্রতিবাদ সভায় মিলিত হয়।
এদিকে বেলা ১ টায় তাহিরপুর জয়নাল আবেদীন ডিগ্রি কলেজের শিক্ষার্থী সহ অন্যান্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা পুলিশের বাধা পেড়িয়ে একটি বিক্ষোভ মিছিল করে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে এক পথ সভায় মিলিত হয়।

বিক্ষোভ মিছিলে স্লোগানে স্লোগানে মুখরিত ছিল গোটা এলাকা তাদের মুখে একটাই শব্দ, ছেয়ে ছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার,তুমি কে আমি কে রাজাকার, রাজাকার,কোটা না মেধা,মেধা মেধা,জেগেছে রে জেগেছে ছাত্রসমাজ জেগেছে, আমার ভাই মরলো কেন প্রশাসন জবাব চাই।মুক্তিযোদ্ধের বাংলায় বৈষম্যের ঠাই নাই।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, আমাদের ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। আমাদের ভাই-বোনদের রক্ত দেখে আমাদের জীবনের ভয় চলে গেছে। আমাদের উপর যত বেশি হামলা করবেন, যত ভয় দেখাবেন আন্দোলন তত বেশি বেগবান হবে। আর একবার যদি আমার ভাইদের উপর হামলা করা হয় তাহলে সবাই একসঙ্গে আপনাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো।

এ সংক্রান্ত আরও সংবাদ