তাহিরপুরে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

প্রকাশিত: ১:৫৩ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৪

তাহিরপুরে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জের তাহিরপুরে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় রোপাআমন ধান চাষের লক্ষে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ৮শত ৫০ জন  কৃষকের মাঝে বিনামুল্যে রাসায়নিক সার ও বীজ বিতরন উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১ই জুলাই) দুপুর ১২ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্ত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার সালমা পারভীন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন, মহিলা ভাইস চেয়ারম্যান আইরিন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ হাসান উদ-দৌলা,উপজেলা আওয়ামিলীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক একলাছুর রহমান তারা, দপ্তর সম্পাদক নরেন্দ্র নারায়ণ বৈশাখ,উপজেলা আওয়ামী লীগ সদস্য আজিজুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক ইমরান হোসেন দ্বীপক, উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আসাদুজ্জামান প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা হাসান উদ-দৌলা জানান,
২০২৩-২০২২৪ অর্থ বছরের খরিপ-২/২০২৪-২৫ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় রোপাআমন ধান চাষের লক্ষে ৮ শত ৫০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ হবে। এই অর্থ বছরে প্রতিজন কৃষক ৫ কেজি বীজ, ও ১০কেজি করে সার পাবে।

উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন বলেন, বার বার অকাল বন্যা ও পাহাড়ি ঢলে কৃষকদের বীজতলা নষ্ট হচ্ছে, কৃষি প্রণোদনায় মানুষের বিরাট উপকার হবে। তারা সুন্দরভাবে আমন চাষ করতে পারবে।আমরা সব সময় কৃষকদের পাশে আছি এবং থাকব।আমাদের মাননীয় সংসদ সদস্য সব সময় এলাকার মানুষদের খোজ খবর রাখছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ