সাহায্যের ডাকপিয়ন সংগঠনের বন্যার্তদের মাঝে ফ্রি চিকিৎসা

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, জুলাই ১, ২০২৪

সাহায্যের ডাকপিয়ন সংগঠনের বন্যার্তদের মাঝে ফ্রি চিকিৎসা

এম এ মান্নান, (সুনামগঞ্জ) প্রতিনিধি::

সুনামগঞ্জের মধ্যনগরে বন্যার্তদের মাঝে ফ্রি চিকিৎসা দেওয়ার হাত বাড়ালো সাহায্যের ডাকপিয়ন নামের সংগঠন। অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসাসেবা ও ঔষধ দেওয়া হয়েছে।

সোমবার সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলার চামরদানী ইউনিয়নের বলরামপুর, আলীহারপুর,রসুলপুর, টেপিরকোনা ও দৌলতপুর সহ এলাকায় এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এলাকায় বন্যার্তদের মধ্যে এই ক্যাম্পের আয়োজন করেছে, সাহায্যের ডাকপিয়ন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

দিনব্যাপী কর্মসূচিতে বিভিন্ন রোগের বিশেষজ্ঞ টিম চিকিৎসাসেবা প্রদান করেন। এছাড়াও ক্যাম্পে আগত রোগীদের বিনামূল্যে প্রেসার ও ওজন পরিমাপ করা এবং বন্যা পরবর্তী সময়ে প্রয়োজনীয় ঔষধ খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ বিভিন্ন রোগের ঔষধ বিনামুল্যে বিতরণ করা হয়।

চিকিৎসাসেবা নিতে আসা আজম খাঁ (৮৫) নামে এক ব্যক্তি বলেন, ‘কয়েক দিন থেকে সর্দি-জ্বরে ভুগছি। খবর পেয়ে এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসাসেবা নিতে এসেছি। গরিব মানুষ, ভালো ডাক্তার দেখাতে পারি না। বাইরে ডাক্তার দেখাইলে ৫০০ থেকে ১০০০ টাকা লাগে। এখানে ফ্রিতে বড় ডাক্তার দেখানো সহ প্রয়োজনীয় ঔষধ পেয়ে অনেক উপকৃত হলাম।

এবিষয়ে জানতে চাইলে সাহায্যের ডাকপিয়ন সংগঠনের সদস্যরা বলেন,’দেশের যেকোন দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে সাহায্যের ডাকপিয়ন । তারইপরিপ্রেক্ষিতে আজ মধ্যনগরের কয়েকটি গ্রামে বন্যা পরবর্তী জরুরি প্রয়োজনীয় ঔষধ সহ বিনামুল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে।আমাদের সমাজে অনেক মানুষ আছেন যারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না। তাদের কথা ভেবে আজকের এই ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।’ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে রোগী দেখার সময় শিক্ষক আশীষ তালুকদার,স্বেচ্ছাসেবক ফোরকান চৌধুরী,মেহেদী হাসান সহ স্থানীয় অনেকের আন্তরিক সহযোগিতা পাওয়ায় আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সংগঠনটি।

এ সংক্রান্ত আরও সংবাদ