অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে আবারও হাওরাঞ্চলে বন্যার আশঙ্কা

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জুন ৩০, ২০২৪

অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে আবারও হাওরাঞ্চলে বন্যার আশঙ্কা

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি :

ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে তাহিরপুর উপজেলার হাওরাঞ্চলের মানুষের বাড়িঘরগুলো আবারও পানিতে টুইটুম্বুর। ইতিমধ্যে গ্রামিন রাস্তাগুলো পানির নিচে তলিয়ে গেছে। এক গ্রাম থেকে অন্যগ্রামে যাতায়াতের বাহন হলো একমাত্র নৌকা।উপজেলা সদরের সাথে জেলা সদরের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে আছে। তাহিরপুর সুনামগঞ্জ সড়কের আনোয়ারপুর ব্রীজ সংলগ্ন রাস্তা ও শক্তিয়ারখলা ১০০ মিটার রাস্তা পানির নিচে থাকায় জেলা সদরের সাথে যাতায়াত করতে হচ্ছে নৌকা যোগে।

উত্তর শ্রীপুর ইউনিয়নের চিলানি তাহিরপুরের বাসিন্দা সাফজাল মিয়া বলেন, মরার উপর খারার গা এক সপ্তাহ কিংবা ১৫ দিন আগে একবার পানি হয়ে গেল, মানুষজন তাদের গরু বাছুর নিয়ে কত কষ্ট করেছে। এখন আবার দুই তিন দিন ধরে বৃষ্টি আর পাহাড়ি ঢল শুরু হয়েছে। এভাবে দুই দিন তিন দিন পর পর পানি বাড়তে থাকলে নিম্নাঞ্চলের মানুষ তাদের জীবন চালাতে কষ্ট হবে।

তাহিরপুর সুনামগঞ্জ সড়কে সিএনজি চালক মনোয়ার মিয়া বলেন অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে আনোয়ারপুর রাস্তা ও শক্তিয়ারখলা ১০০ মিটার রাস্তা পানির নিচে থাকায় আমরা মানুষজন নিয়ে সুনামগঞ্জ যাতায়াত করতে পারছিনা। এভাবে কয়দিন পর পর পানি বাড়তে থাকলে বউ বাচ্চা নিয়ে উপবাস থাকতে হবে।

তাহিরপুর উপজেলার জননন্দিত ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন বলেন, কিছুদিন আগে অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলে আমাদের এলাকার নিম্নাঞ্চলগুলো পানিতে নিমজ্জিত ছিল। আমরা তখন মাননীয় সংসদ সদস্য কে নিয়ে প্রতিটি গ্রাম পর্যবেক্ষণ করেছি, এবং ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতা করার চেষ্টা করেছি। বন্যার পানি অনেকটা নেমে যাওয়ায় মানুষদের মনে স্বস্তি ফিরে এসেছিল। কিন্তু হটাৎ করে আবারও টানা বৃষ্টি এবং পহাড়ি ঢলে বিভিন্ন নদ নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। আপনারা আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করুন।আমরা আপনাদের পাশে আছি সবসময়।

এ সংক্রান্ত আরও সংবাদ