তাহিরপুরে বন্যা দুর্গত মানুষের পাশে খাবার নিয়ে জননন্দিত ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন

প্রকাশিত: ৪:৫৫ পূর্বাহ্ণ, জুন ২৯, ২০২৪

তাহিরপুরে বন্যা দুর্গত মানুষের পাশে খাবার নিয়ে জননন্দিত ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি :

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তাহিরপুর উপজেলায় সৃষ্ট বন্যায় হাওরাঞ্চলের মানুষ উপজেলা সদরের সাথে যোগাযোগ বিচ্ছন্ন হয়ে পরে । প্রতিকূল ও বৈরি আবহাওয়া উপেক্ষা করে বন্যার শুরু থেকেই দুর্গত মানুষের পাশে দাঁড়িয়েছেন উপজেলার সবচেয়ে জনপ্রিয় ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন।

তিনি শুক্রবার তাহিরপুর উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে পানি বন্ধি মানুষের কাছে চাল পৌছে দেন।
নিজ কর্মদক্ষতায় তারুণ্যের আস্থার প্রতীক এ মানুষটি তাঁর বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন। তাঁর কর্মকান্ডে মনে হয় তিনি নবীন নয় বরং তার দায়িত্ব সম্পর্কে তিনি অনেক প্রবীণ এবং অভিজ্ঞ।ছাত্রনেতা থেকে জনপ্রতিনিধি হওয়া কর্মীবান্ধব ও জনবান্ধব এই জনপ্রতিনিধি যেখানেই গেছেন পানিবন্দী অসহায় মানুষের বুকে সাহস যোগিয়েছেন দুঃসময়ে সংগ্রাম করে বেঁচে থাকার অনুপ্রেরণা দিয়েছেন।

পানিবন্ধি মানুষ যখন উৎকণ্ঠায় তখনই তাদের প্রিয় ভাইস চেয়ারম্যানকে পাশে পেয়ে হাজারো দুঃখ-কষ্ট ভুলে অসহায় মানুষের মুখে ফুটে উঠেছে হাসির ঝিলিক। ছোট বড় নবীন প্রবীণ বায়োবৃদ্ধ বায়োজ্যেষ্ঠ দিনমজুর খেটে খাওয়া শ্রমিক সকল শ্রেণীর পেশার মানুষের কাছে তাঁর রয়েছে অপরিসীম গ্রহণযোগ্যতা।

তাঁর মেধা, মননশীল চিন্তা, পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর ব্যক্তিত্বের সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য সরকারের উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়নের জন্য সার্বক্ষণিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন,তেমনিভাবে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের জন্য সর্বোপরি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তিনি।

যেদিন থেকে জনপ্রতিনিধি হয়ে জনগণের দায়িত্ব পেয়েছেন,সেদিন থেকে সততা ও নিষ্ঠার সাথে কর্তব্য পালন করে যাচ্ছেন। এলাকার মানুষের বিভিন্ন সমস্যা সমাধান করেছেন। তার ঐকান্তিক প্রচেষ্টার ফলে মানুষের মাঝে ভাবমূর্তি হয়েছে উজ্জ্বল।উপজেলার সকল শ্রেনী পেশার মানুষের কাছে সর্বমহলে প্রশংসিত মুখ হিসেবে পরিচিত তিনি।

তাহিরপুর উপজেলায় আকস্মিক বন্যায় তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে বর্তমান তরুণ প্রজন্মের আইডল হিসাবে অনেকেই তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক টাইম লাইনে পোস্ট করে তার জনকল্যাণমূলক কাজের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং বলেছেন,সত্যিকার একজন জনপ্রতিনিধির উজ্জ্বল দৃষ্টান্ত তিনি।

ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল, এবং সাদা মনের মানুষ। তাঁর মাঝে নেই কোনো অহংকার কিংবা আত্মগৌরবের বহিঃপ্রকাশ। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয় ব্যাক্তি। তার কাছে স্বাধীনভাবে কথা বলার সুযোগ পায় সাধারণ মানুষ। তিনিও শত ব্যস্ততার মধ্যে মানুষের কথা শোনেন এবং শান্তনা দেন।

ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন বলেন,জনপ্রতিনিধি হিসেবে মানুষের সেবা আমার দায়িত্ব।একজন জনগণের প্রতিনিধি হিসাবে আমার দায়িত্ব ও দায়বদ্ধতা থেকে কাজ করছি।
আমি নিজেকে জনগণের সেবক মনে করি এবং সেভাবেই কাজ করি। জনগনের দেওয়া মহামূল্যবান ভোটের আমানত রক্ষায় জনগণের সার্বিক সহযোগিতায় সাধারণ মানুষের সেবায় নিজেকে জনগনের মাঝে বিলিয়ে দিতে প্রস্তুুত রয়েছি ইনশাআল্লাহ।আমরা আমাদের প্রিয় নেতা মাননীয় সংসদ সদস্য এডঃ রনজিত সরকার কে সাথে নিয়ে এই হাওরাঞ্চলের মানুষের দুঃখ দুর্দশা লাগব করার চেষ্টা করবো।বন্যার শুরু থেকে মাননীয় সংসদ সদস্য কে সাথে নিয়ে আমরা মানুষের দুয়ারে দুয়ারে গিয়েছি এবং।তাদের সহযোগিতা করার চেষ্টা করেছি।

এ সংক্রান্ত আরও সংবাদ