দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন এখন সময়ের দাবি ; সুজন তালুকদার

প্রকাশিত: ৩:২১ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২৪

দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন এখন সময়ের দাবি ; সুজন তালুকদার

ভাটির কণ্ঠ ডেস্ক :

আমি দেশের একজন সু- নাগরিক ও দক্ষিণ ছাতকের অবহেলিত সিংচাপইড় ইউনিয়নের সৈদেরগাঁও গ্রামের একজন ভোটার হিসাবে,৬টি ইউনিয়ন নিয়ে দক্ষিণ ছাতক নামে একটি স্বতন্ত্র উপজেলা গঠনের বাস্তবায়ন এখন সময়ের দাবী। এই উপজেলাটি বাস্তবায়নের জন্য সকল বয়সের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে। বেশ কয়েক বছর যাবৎ দক্ষিণ ছাতক উপজেলা বাস্তবায়ন পরিষদ নামে বেশ কয়টি কমিটি গঠনের মাধ্যমে বিভিন্ন ইউনিয়নে বিভিন্ন স্থানে উপজেলা বাস্তবায়নের দাবী উঠেছে এমন কি বিভিন্ন দেশেও প্রবাসীরা দাবী করেছেন সভা সমাবেশের মাধ্যমে। আবার কখনও সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান ছাতক বাসীকে দক্ষিণ ছাতক উপজেলা হওয়ার কথা বলেছেন। নতুন একটি উপজেলা হউক এটা ছাতক দোয়ারা আসন থেকে বার বার নির্বাচিত মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপির মন্তব্য ও শুনা যায়। দক্ষিণ ছাতকের সাধারণ মানুষ নতুন উপজেলার দাবীতে মানববন্ধন,সভা সমাবেশ করেছেন। কেউ বলেন জাউয়াবাজার উপজেলা চাই,কেউ সিরাজগঞ্জ উপজেলা চাই,কেউ দোলার বাজার উপজেলা চাই, কেউ জাহিদপুর উপজেলা চাই, কিন্তু বেশিরভাগ জনসাধারণ দক্ষিণ ছাতক উপজেলা চাই বলে দাবী তুলেছে। ইতিপূর্বেই মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক জাতীয় সংসদে জাউয়াবাজার উপজেলা বাস্তবায়নের দাবী তুলেছেন। তার পর থেকে আবারও হৈচৈ শুরু হয়েছে। এবং বিভিন্ন জায়গার নামে উপজেলা চাই দাবী জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক লেখালেখি হচ্ছে।

কত নামে উপজেলার দাবী আসলে আমরা কি চাই?আমি উজ্জীবক সুজন তালুকদার বলতে চাই, যে যাই বলি এটা ব্যক্তিগত মতামত উপজেলা বাস্তবায়ন করবে সরকার,আর উপজেলা হবে জনসার্থে,জাউয়াবাজার, সিরাজগঞ্জ,দোলারবাজার,
জাহিদপুর যেখানেই নতুন একটি উপজেলা হয় এতে আমার কোনো দ্বীমত নেই। আমার প্রাণের দাবী যেখানেই উপজেলা হয় নাম করন চাই (দক্ষিণ ছাতক উপজেলা)

উজ্জীবক সুজন তালুকদার
গণমাধ্যমকর্মী
ছাতক উপজেলা প্রতিনিধি,
ভাটির কণ্ঠ পত্রিকা,সুনামগঞ্জ।
গ্রাম : সৈদেরগাঁও,
ইউনিয়ন: সিংচাপইড়
থানা : ছাতক,জেলা :সুনামগঞ্জ
তারিখ ২৮,০৬,২০২৪
মোবাইল নং ০১৭১৯১৯২২৮৯

এ সংক্রান্ত আরও সংবাদ