শাল্লায় বন্যার্তদের মাঝে থানা পুলিশের খাবার বিতরণ

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, জুন ২১, ২০২৪

শাল্লায় বন্যার্তদের মাঝে থানা পুলিশের খাবার বিতরণ

মোঃ তারেক মিয়া,শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধি ;

ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে শাল্লা উপজেলার কয়েকটি গ্রামে নিম্নাঞ্চলে বসবাস করা পরিবারগুলো পানিবন্দী হয়ে পড়েছে। এই পানিবন্দি মানুষের মাঝে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানের উদ্যোগে পুলিশের রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে গ্রামে গ্রামে গিয়ে পানিবন্দি মানুষের মাঝে এসব খাবার বিতরণ করেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান।

এ বিষয়ে শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মিজানুর বলেন, সম্প্রতি সময়ে প্রাকৃতিক দুর্যোগে শাল্লার নিম্নাঞ্চলে বসবাস করা মানুষগুলো পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে। আর এসব বানভাসী মানুষকে উদ্ধার, আশ্রয়কেন্দ্রে পৌছানো সহ তাদের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি রান্না করা খাবার বিতরণ করছে পুলিশ। এরই ধারাবাহিকতায় শাল্লা উপজেলার পানিবন্দি মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও আশ্রয়ন কেন্দ্রগুলোতে শুকনো খাবার বিতরণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আলাউদ্দিন। উপজেলার মৌরাপুর, পোড়ারপাড়, সরসপুর , শ্যামসুন্দর স্কুল, শাল্লা সরকারি ডিগ্রি কলেজ, মৌরাপুর, বিলপুর, প্রতাপপুর ও উজানযাত্রাপুর আশ্রয়ন কেন্দ্রে শুকনো খাবার বিতরণ করেন তিনি। পরবর্তীতে আজ বিকাল ৩টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মিটিং অনুষ্ঠিত হয়েছে। বানবাসী হয়ে যারা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন তাদের প্রত্যেক পরিবারে ত্রাণ হিসেবে ২০ কেজি করে চাল বিতরণ করার সিদ্ধান্ত হয় মিটিংয়ে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ আলাউদ্দিনের সভাপতিত্বে এই মিটিংটি অনুষ্ঠিত হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ