তাহিরপুরে বন্যা পরিস্থিতি পরিদর্শন করেন সংসদ সদস্য এড. রনজিত সরকার

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, জুন ১৯, ২০২৪

তাহিরপুরে বন্যা পরিস্থিতি পরিদর্শন করেন সংসদ সদস্য এড. রনজিত সরকার

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি :

সীমান্তের ওপার থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অব্যাহত বাড়ি বর্ষণে সুরমা নদী এবং অভ্যন্তরীণ নদ নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলার বিভিন্ন উপজেলার ঘরবাড়ি দোকানপাট ও সড়ক প্লাবিত হয়।

সুনামগঞ্জ এক নির্বাচনী এলাকার মধ্যনগর, জামালগঞ্জ, ধর্মপাশা, তাহিরপুর উপজেলার নিম্নাঞ্চলগুলোর হাটবাজার বাড়ির আঙ্গিনায় ইতিমধ্যে পানি প্রবাহিত হচ্ছে। হাওরাঞ্চলের সবচাইতে আতংকের নাম হলো আফাল ( ঢেউ) যেভাবে পানি বৃদ্ধি পাচ্ছে একবার যদি ঢেউ আসে তাহলে বাড়িঘর কিছুই থাকবেনা।

বোধবার দিনব্যাপী পানি বন্ধি বিভিন্ন গ্রাম পরিদর্শন করেন এবং তাদের খোজ খবর নেন সুনামগঞ্জ এক নির্বাচনী এলাকার সংসদ সদস্য এডঃ রনজিত সরকার।
পানি বন্ধি মানুষের খোজ খবর নেওয়ার সময় উপস্থিত ছিলেন গন মানুষের নেতা বিপুল ভোটে নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন। সাংগঠনিক সম্পাদক একলাছুর রহমান তারা,আওয়ামী লীগ সদস্য আজিজুল হক, স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক ইমরান হোসেন দ্বীপক সহ অন্যান্ন নেতৃবৃন্দ।

নব নির্বাচিত তাহিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন বলেন, আমরা হাওরবাসী ২০২২ সালের বন্যাকে সকলে মিলে মোকাবিলা করেছি। ইনশাআল্লাহ এবারের বন্যাও আমাদের কিছু হবেনা। আপনারা আতংকিত না হয়ে সকলে মিলে একে অন্যের সহযোগিতায় এর মোকাবিলা করবো। জননেত্রী শেখ হাসিনা প্রতিনিয়তই সুনামগঞ্জের খবর রাখছেন। আর আমাদের হাওরের সন্তান এডঃ রনজিত সরকার এমপি মহোদয় পানি বৃদ্ধির শুরু থেকেই আমাদের সাথে আছেন এবং নেতা কর্মীদের নিয়ে বিভিন্ন গ্রাম পরিদর্শন করছেন।উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলার প্রতিটি বন্যাশ্রয় কেন্দ্র খোলে দেওয়া হয়েছে আপনারা সবাই নিরাপদ থাকুন।

সংসদ সদস্য এডঃ রনজিত সরকার বলেন, আমরা হাওর পারের মানুষ প্রতি বছরই কোন না কোন দুর্যোগ আমাদের মোকাবেলা করতে হয়। আমি আপনাদের সন্তান অতীতে যেভাবে আপনাদের পাশে ছিলাম, বর্তমানেও আছি, ভবিষ্যতে থাকবো। কোন দুর্যোগ আমাদের গ্রাস করতে পারবেনা।আমাদের প্রশাসনের লোকজন সার্বক্ষণিক আপনাদের সেবা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে। উপজেলার প্রতিটি বন্যাশ্রয় কেন্দ্র খোলে দেওয়া হয়েছে আপনারা নিরাপদ থাকার জন্য। সিলেটের বন্যা পরিস্থিতি প্রধানমন্ত্রী গভীরভাবে পর্যবেক্ষণ করছেন। এবং প্রতিনিয়ত খোঁজ খবর রাখছেন। আমাদের আওয়ামী লীগের সকল স্তরের নেতা কর্মীরাও প্রস্তুত রয়েছে। আপনাদের যে কোন সমস্যা যোগাযোগ করলে তাৎক্ষণিক সহযোগিতা পেয়ে যাবেন। সবাই নিরাপদ থাকবেন।দেখা হবে প্রতিদিন আজ এই গ্রামে কাল অন্য গ্রামে।

এ সংক্রান্ত আরও সংবাদ