তাহিরপুরে পাহাড়ি ঢলের পানিতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, জুন ৩, ২০২৪

তাহিরপুরে পাহাড়ি  ঢলের পানিতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি::

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় আনোয়ারপুর সড়ক ও তাহিরপুর সুনামগঞ্জ সড়কের দুর্গাপুর একশো মিটার প্লাবিত হয়ে যানবাহন চলাচল বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে সুনামগঞ্জ জেলা সদরের সঙ্গে তাহিরপুর উপজেলার যোগাযোগ বিছিন্ন হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

সোমবার পাহাড়ি ঢলের কারনে যোগাযোগের একমাত্র সড়কটি ডুবে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে যাদুকাটা ও রক্তি নদীর পানি বৃদ্ধি পেয়ে তাহিরপুর সুনামগঞ্জ সড়কের দুর্গাপুর একশ মিটার ও তাহিরপুরের আনোয়ারপুর বাজার ব্রিজের সম্মুখে সড়কটি ডুবে যায়। এতে সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুর উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রবল স্রোতের মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে নৌকা দিয়ে ডুবন্ত সড়ক পার হয়ে সুনামগঞ্জে আসা যাওয়া করছে এলাকাবাসী।

সুনামগঞ্জ তাহিরপুর সড়কের সিএনজি মালিক ঝিনুক মিয়া সহ অনেকেই বলেন তাহিরপুর সুনামগঞ্জ সড়কের বিশ্বম্ভরপুর উপজেলার দুর্গাপুর একশ মিটার ও তাহিরপুর উপজেলার আনোয়ারপুর ব্রীজ সংলগ্ন রাস্তাটি পানিতে তলিয়ে যাওয়ার কারনে যাত্রী নিয়ে চলাচল করা কঠিন হয়ে পড়েছে।পাহাড়ি ঢলের পানি আরও বাড়লে সব ধরনের যান চলাচল বন্ধ করতে হবে।

তাহিরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর খোকন বলেন,পাহাড়ি ঢলের কারনে রক্তি ,যাদুকাটা বৌলাই, নদীর পানি দিন দিন বৃদ্ধি পাচ্ছে এতে করে নিম্নাঞ্চলের সাথে উপজেলার যোগাযোগ ও জেলা সদরের সাথে উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পথে।মানুষ নৌকা দিয়ে জেলা সদরের সাথে যাতায়াত করতে পারলেও পানি বৃদ্ধি পেলে তা একেবারেই বিচ্ছিন্ন হয়ে পড়বে।

তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা পারভিন বলেন, পাহাড়ি ঢলের কারনে তাহিরপুর উপজেলার নদ-নদীর পানি বাড়ছে। এতে আজ আনোয়ারপুর ও বিশ্বম্ভপুর উপজেলার দুর্গাপুর একশ মিটার সড়কটি প্লাবিত হয়ে সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুর যোগাযোগ বিছিন্ন রয়েছে।’তারপরেও লোকজন নৌকা দিয়ে চলাচল করছে। পানি বৃদ্ধি পেলে যানবাহন চলাচল করতে কঠিন হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ