জামালগঞ্জে ডাচ-বাংলা ব্যাংকের অর্থায়নে জনতা চক্ষু হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রকাশিত: ২:১৬ অপরাহ্ণ, জুন ১, ২০২৪

জামালগঞ্জে ডাচ-বাংলা ব্যাংকের অর্থায়নে জনতা চক্ষু হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প

আব্দুস সামাদ আফিন্দী,জামালগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের নবীনচন্দ্র উচ্চ বিদ্যালয়ে জনতা চক্ষু হাসপাতালের উদ্যোগে এবং ডাচ-বাংলা ব্যাংকের অর্থায়নে গ্রামীণ জনপদের অসচ্ছল মানুষদের বিনামূল্যে চোখের ছানি অপারেশন ও চোখের সাধারণ রগের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। শনিবার (১জুন) বেলা ১১টায় এলাকার অসহায়, দুস্থ রোগীদের চিকিৎসা সেবা প্রদানে মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন ডাচ্ -বাংলা ব‌্যাংক পিএল‌সি,সুনামগঞ্জ ব্রাঞ্চ এর ডেপু‌টি ম‌্যানেজার সুজন পুরকায়স্থ ।

উদ্বোধনের আগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জনতা চক্ষু হাসপাতালের পরিচালক ও উপদেষ্ঠা মো. মিছবাহ উদ্দিন তালুকদার’র সভাপতিত্বে ও
জনতা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. মশিউর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাখেন, ডাচ্- বাংলা ব‌্যাংক পিএল‌সি,সুনামগঞ্জ ব্রাঞ্চ এর ডেপু‌টি ম‌্যানেজার সুজন পুরকায়স্থ।

বিশেষ অতিথি ছিলেন ডাইরেক্টর ফাউনেন্স এন্ড একাউন্ট শ্যামল চন্দ্র তালুকদার, বীর মুক্তিযোদ্ধা শ্রীকান্ত তাং,নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত চন্দ্র সরকার, মেডিকেল অফিসার ডা.জাহিদুল ইসলাম ও জনতা চক্ষু হাসপাতালের চিকিৎসক বৃন্দ।

সভায় বক্তারা বলেন, ডাচ বাংলা ব্যাংক প্রান্তিক জনগোষ্ঠীর অসহায় মানুষের পাশে থেকে ফ্রি চিকিৎসা সেবা দিচ্ছে। ঠুঁট কাটা রোগীদের ফ্রি চিকিৎসা সেবা সহ মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখায় সহযোগিতা করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। সারাদেশে মেধাবী শিক্ষার্থীদের জন্য মেধা বৃত্তির ব্যবস্থা করেছে। ঝরে পড়া শিক্ষার্থী রোধকল্পে দেশজুড়ে কাজ করছে এই প্রতিষ্ঠান।
বক্তব্যে প্রধান অতিথি
ডাচ্-বাংলা ব‌্যাংক পিএল‌সি,সুনামগঞ্জ ব্রাঞ্চ এর ডেপু‌টি ম‌্যানেজার সুজন পুরকায়স্থ বলেন,আমাদের সুনামগঞ্জের কৃতি সন্তান, ডাচ- বাংলা ব্যাংকের এম.ডি আবুল কাশেম মোহাম্মদ শিরিন’র ঐকান্তিক প্রচেষ্টায় এবং আর্থিক সহায়তায় জেলার অসহায় চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবার ব্যবস্হা করেছেন।জনতা চক্ষু হাসপাতালের সার্বিক সহযোগিতায় এলাকায় এলাকায় ক্যাম্পেইন করে বিনামূল্যে চিকিৎসা সেবা দিচ্ছেন।

জনতা চক্ষু হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানান, চক্ষু রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। ছানি রোগীদের বাছাই করে ছানি অপারেশন ও ল্যান্স সংযোজন করা হবে। শনিবার মেডিকেল ক্যাম্পের মাধ্যমে চোখে ছানি পড়া ৫০ জন সহ সাধারণ রোগী প্রায় ১৫০জনকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে ১৫০জন রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। সেবা নিতে আসা কয়েকজন চক্ষু রোগী বলেন, এ সেবাকার্যক্রম পেয়ে আমরা অত্যন্ত খুশি হয়েছি।

এ সংক্রান্ত আরও সংবাদ