জামালগঞ্জের নয়াহালটে ইউটিএমআইডিপি প্রকল্পের কাজের উদ্ভোধন করলেন ইউএনও

প্রকাশিত: ৫:১৬ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

জামালগঞ্জের নয়াহালটে ইউটিএমআইডিপি প্রকল্পের কাজের উদ্ভোধন করলেন ইউএনও

আব্দুস সামাদ আফিন্দী, জামালগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা সদরের ইউটিএমআইডিপি প্রকল্পের আওতায় নয়াহালট গ্রামের আব্দুর রাজ্জাকের বাড়ি হইতে জামালগঞ্জ টু সেলিমগঞ্জ এলজিডি রাস্তা পর্যন্ত নির্মান কাজ শুরু হয়েছে। ইউটিএমআইডিপি প্রকল্পের আওতায় ভবিষ্যতে পৌরসভা নির্মান হবে এমন সম্ভাবনাময় স্থানে এই কাজের বাস্তবায়ন করার কথা রয়েছে।
বৃহস্পতিবার(৩০মে) কাজের উদ্ভোধন করেন, জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুশফিকীন নূর। এতে ব্যয় হবে ২ কোটি ৬০ লাখ টাকা।

ঠিকাদারী প্রতিষ্ঠান আতিকুর রহমান এন্টার প্রাইজ এই কাজের দায়িত্ব পান। এই প্রকল্পের সঙ্গে আরো পাঁচটি প্রকল্প রয়েছে, যা বাস্তবায়ন হলে নয়াহালট এলাকাবাসীর যোগাযোগের ক্ষেত্রে আরো জীবনমান উন্নয়ন হবে।

রাস্তা উদ্বোধনী কাজের সময় আরো উপস্থিত ছিলেন, জামালগঞ্জ এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী মোঃ আনিছুর রহমান, জামালগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ এরশাদ হোসেন ও সংশ্লিষ্ট কাজের ঠিকাদর মো: আতিকুর রহমান সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ইউটিএমআইডিপি প্রকল্পের এই কাজ বাস্তবায়ন হলে ভবিষ্যতে “পৌরসভার কাজের একটি অগ্রগতি হয়ে থাকবে, বলে জানান এলজিইডি’র উপ-সহাকারী মো: আনিছুর রহমান ।
তিনি বলেন, এই রাস্তাটি কাজ সমাপ্ত হলে নয়া হালট গ্রামের বাসিন্দাদের দীর্ঘ দিনের কষ্ট দুর হবে। এছাড়া জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়কের উজ্জ্বলপুর নামক স্থানের ভাঙ্গা সড়কে জরুরী মেরামত কাজ ও উপজেলার প্রবেশদ্বার জামালগঞ্জ হাসপাতাল সংলগ্ন সোবহান মার্কেটের সামন থেকে চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেন স্কুলের কিছু সামনেই এইচবিবি’ রাস্তা মেরামত কাজ হওয়ায় দীর্ঘ বছরে যাত্রীদের চলাচলের পথ সুগম হয়েছে। তবে শাহ্পুর বাঁধ বাজার থেকে জামালগঞ্জ সদরের মাঝখানের সড়কে বাজেট আসলেই কাজ করা হবে বলে জানান এলজিইডির কর্মকর্তা।

এ সংক্রান্ত আরও সংবাদ