জামালগঞ্জের উন্নয়নে তেরানগর ব্রিজসহ এমপি রনজিত’র ১০০কোটি টাকার প্রকল্পের ডিও লেটার প্রেরণ

প্রকাশিত: ৬:২২ পূর্বাহ্ণ, মে ১৭, ২০২৪

জামালগঞ্জের উন্নয়নে তেরানগর ব্রিজসহ এমপি রনজিত’র ১০০কোটি টাকার প্রকল্পের ডিও লেটার প্রেরণ

আব্দুস সামাদ আফিন্দী, জামালগঞ্জ::

সুনামগঞ্জ জেলার পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অন্তর্ভূক্ত করার জন্য জামালগঞ্জ উপজেলায় অবহেলিত তেরানগর ব্রিজসহ প্রায় ১০০কোটি টাকার উন্নয়ন প্রকল্পের ডিও লেটার দিয়েছেন সুনামগঞ্জ -১ আসনের এমপি রনজিত চন্দ্র সরকার। এসব প্রকল্পের মধ্যে রয়েছে ব্রিজ, রাস্তা, ঘাট, গ্রাম প্রতিরক্ষা দেয়াল, হাট,বাজার অবকাঠামো উন্নয়ন প্রভৃতি। সংশ্লিষ্ট এলজিইডি বিভাগ জানিয়েছে, শীঘ্রই ডিও লেটার প্রেরিত এসব প্রকল্প আলোর মুখ দেখবে। প্রায় ৯৯ মিটার দৈর্ঘ্যের  তেরানগর ব্রিজের প্রকল্প ব্যয় ধরা হয়েছে প্রায় ১৪ কোটি টাকা। এই তেরানগর ব্রিজটি নির্মিত হলে জামালগঞ্জ ও দিরাই উপজেলার লক্ষাধিক মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজতর হবে। জামালগঞ্জ এলজিইডি বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আনিছুর রহমান জানান, এবছর টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হলে আগামি বছরের শুরুতেই ব্রিজ নির্মানের কাজ শুরু হতে পারে। এবং পাঁচ থেকে ছয় মাসে ব্রিজটির নির্মাণ কাজ সম্পন্ন হবে।

উল্লেখ্য যে, বিগত ২০০৬ সালে প্রায় ২৬ লাখ ৪০হাজার টাকা ব্যয়ে ব্যাপক অনিয়ম-দূর্নীতির মাধ্যমে সরু আকারে একটি নড়বড়ে ব্রিজ নির্মিত হয়। যে কারণে নির্মানের ৮বছরের মাথায় ২০১৩ সালে এলজিইডি বিভাগ ব্রিজটিকে পরিত্যক্ত ঘোষণা করে। এরপর সময়ে সময়ে কয়েক দফা ব্রিজ নির্মানের প্রস্তাবনা স্থানীয় এলজিইডি বিভাগ থেকে পাঠানো হলেও সাবেক এমপিদের অসহযোগিতা ও উদাসীনতার কারণে তেরানগর ব্রিজ প্রকল্প মুখ থোবড়ে পরে।

চলতি বছর সুনামগঞ্জ-১ আসনে সাংসদ হিসেবে নির্বাচিত হবার পর এডভোকেট রনজিত চন্দ্র সরকার ভোক্তভোগী এলাকাবাসীকে আশ্বস্ত করেন, অগ্রাধিকার ভিত্তিতে তেরানগর ব্রিজ নির্মানের উদ্যোগ নেবেন। এরই ফলশ্রুতিতে চলতি বছরেই দ্রুততার সাথে তিনি তেরানগর ব্রিজ নির্মানের ডিও লেটার সংশ্লিষ্ট মন্ত্রণালয় দফতরে প্রেরণ করেন। এব্যাপারে সুনামগঞ্জ-১ আসনের সাংসদ এডভোকেট রনজিত চন্দ্র  সরকার বলেন, এটা আমার নির্বাচনী এলাকায় চারটি উপজেলার জন্য ৪শ কোটি টাকার স্পেশাল বরাদ্দ। চারটি উপজেলার কানেক্টিভিটি, রাস্তাঘাট গড়ে তোলে মানুষের জীবনমান উন্নত করা।, হাওর এলাকাকে যাতে মানুষের বসবাসযোগ্য একটা অঞ্চল হিসেবে গড়ে তুলতে পারি এটাই আমার স্বপ্ন।

এ সংক্রান্ত আরও সংবাদ