নিজ বিদ্যালয়ে সংবর্ধিত জিপিএপ্রাপ্ত আবির

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, মে ১৬, ২০২৪

নিজ বিদ্যালয়ে সংবর্ধিত জিপিএপ্রাপ্ত আবির

রাজু আহমেদ রমজান: যে বিদ্যালয়ে পাঠগ্রহণ সেখানেই সংবর্ধিত এমন ভাগ্য কয়জন শিক্ষার্থীর জুটে? সেই সুপ্রসন্ন ভাগ্যের অধিকারী হলেন আবির হোসেন আখঞ্জি। সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নে অবস্থিত জনতা উচ্চ বিদ্যালয় থেকে এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী তিনি।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে জনতা উচ্চ বিদ্যালয়ের হলরুমে সংবর্ধিত করা হয়েছে আবির হোসেনসহ উর্ত্তীর্ণ ৭৫ জন শিক্ষার্থীদের। সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান এর পরিিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি জনপ্রতিনিধি শফিকুল ইসলাম। বাংলাদেশ বেসরকারি শিক্ষক-কর্মচারী ফোরাম (বাবেশিকফো) এর নবনির্বাচিত সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোদাচ্ছির আলম, বিদুৎসাহী মুশাহিদ আলম, শিক্ষক মুরশেদ আলম, রফিকুল ইসলাম,শাহিনুল ইসলাম, আবির হোসেন আখঞ্জির পিতা সাবেক প্যানেল চেয়ারম্যান আলী হোসেন আখঞ্জি, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী প্রধানমন্ত্রীর আর্থিক অনুদানপ্রাপ্ত সাংবাদিক, সুনামগঞ্জ প্রেস ক্লাবের সিনিয়র সদস্য রাজু আহমেদ রমজান অনুষ্ঠানে বক্তব্য দেন।

সংবর্ধনা শেষে আবির হোসেন এর অনুভূতি জানতে চাইলে তাঁর মাতা-পিতা ও শিক্ষকদের প্রতি অকপটে কৃতজ্ঞতা প্রকাশ করেন। ভবিষ্যতে ইঞ্জিনিয়ার হয়ে দেশের কল্যাণে কাজ করতে চান কৃর্তীমান এই শিক্ষার্থী। সংবর্ধনার বিষয়ে আবির এর পিতা আলী হোসেন আখঞ্জি আবেগাপ্লুত হয়ে বলেন, পিতার সামনে সন্তানের কৃতিত্ব তুলে ধরে নিজ শিক্ষা প্রতিষ্ঠানে সংবর্ধিত হতে দেখা এর চেয়ে জীবনে মহানন্দের আর কি হতে পারে। উল্লেখ্য, ১৯৮৯ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে গত ২০১২ সালে আমিনুল ইসলাম নামে এক শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেন। হাওরাঞ্চলের বাতিঘর এ বিদ্যালয়ে পাঠগ্রহণ করে বর্তমানে দেশের বিভিন্ন স্হানে বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন অগণিতশিক্ষার্থী।

এ সংক্রান্ত আরও সংবাদ