পাসের হার ও জিপিএ-৫ এর দিক দিয়ে এগিয়ে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, মে ১২, ২০২৪

পাসের হার ও জিপিএ-৫ এর দিক দিয়ে এগিয়ে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়

আব্দুস সামাদ আফিন্দী, জামালগঞ্জ :

চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে । শনিবার বেলা ১১টায় এ ফল প্রকাশ করা হয়। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফল হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।
রোববার সকাল ১০টায় গণভবনে মাধ্যমিক ও সমমান পরীক্ষা ২০২৪ এর ফল এবং ফলের পরিসংখ্যান প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী। সুনামগঞ্জের
জামালগঞ্জে পাসের হার ও জিপিএ-৫ দিক দিয়ে এগিয়ে জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়। পাসের হারে ২য় স্থানে হাজী আছির উদ্দিন উচ্চ বিদ্যালয়। তৃতীয় স্থানে রয়েছে জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়।

চলতি বছর সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার জামালগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মোট পরিক্ষার্থী ১৪৯জনের মধ্যে পাশ করেছে ১২৩জন। পাসের হার ৮২ দশমিক ৫৫শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১৭টি।
জামালগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ১৩০
জন শিক্ষার্থী অংশগ্রহণ করে
১০০ পাশ করেছে। পাসের হার ৭৬.৯২শতাংশ৷ জিপিএ-৫ পেয়েছে ১১টি।
নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ে ৯০জন শিক্ষার্থীর মধ্যে পাশ ৬৯জন। পাসের হার৭৬.৬৭শতাংশ। ভীমখালী উচ্চ বিদ্যালয় ১৪৮মধ্যে পাশ করেছে৯২জন।পাসের হার ৬২.১৬শতাংশ।জিপিএ-৫ পেয়েছে ২জন। সাচনা বাজার উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থী ২১১জন পাশ করেছে১৪২জন। পাসের হার
৬৭.৩০শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ০২জন।আলা উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ১৩৭জনের মধ্যে পাশ করেছে
৮৩জন শিক্ষার্থী। পাসের হার
৬০.৫৮শতাংশ।বেহেলী উচ্চ বিদ্যালয় পরীক্ষার্থী ৭৮জনের মধ্যে পাশ করেছে ৫৩জন। পাসের হার৬৭.৯৫শতাংশ।
হাজী আছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ২৯
জনের মধ্যে পাশ করেছে ২৩জন পাসের হার৭৯.৩১শতাংশ। যা পাশের হারে দ্বিতীয় স্থানে রয়েছে।
আব্দুল মুকিত উচ্চ বিদ্যালয় ৬৯জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে৪০জন শিক্ষার্থী। পাসের হার ৫৭.৯৭শতাংশ। জিপিএ-৫পেয়েছে ০২জন। আলহাজ্ব ঝুনু মিয়া উচ্চ বিদ্যালয় ৩৯ জন শিক্ষার্থী মধ্যে পাশ করেছে২৫ জন। পাসের হার ৬৪.১০শতাংশ।
পাসের হারে পিছিয়ে রয়েছে আব্দুল মুকিত উচ্চ বিদ্যালয়।
চলতি বছর জামালগঞ্জ উপজেলায় মোট পরীক্ষার্থী ছিল ১০৮০জন,মোট পাশ করেছে ৭৫০জন,পাসের হার-৬৯.৪৪শতাংশ। সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ৩৪জন।

চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১২ মার্চ।

এ সংক্রান্ত আরও সংবাদ